জাতীয় কবির প্রয়াণ দিবস উদযাপন

0
0

কুড়িগ্রাম প্রতিনিধি: ৩০.০৮.২১ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫ তম মৃত্যবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের এলজিইডি এলাকায় কথা, গান, কবিতা আবৃত্তির মধ্যদিয়ে জাতীয় কবি, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে স্বরণ করা হয়।

জাতীয় কবির প্রয়াণ দিবস উদযাপন
জাতীয় কবির প্রয়াণ দিবস উদযাপন

নজরুলের চেতনা জাগিয়ে দিতে “চেতনায় নজরুল” অনুষ্ঠানটি জেলা শিল্পী সমিতির সহযোগিতায় আয়োজন করে ছিনাই ইউনিয়ন শিল্পী সমিতির সদস্যরা। নজরুল সম্পর্কে আলোচনা, নজরুলের লেখা কবিতা আবৃত্তি, গান পরিবেশনা করেন জেলা ও উপজেলার শিল্পীরা।

রবিবার (২৯ আগস্ট) সন্ধ্যায় অনুষ্ঠানটির আয়োজন করে শিল্পী সমিতির সদস্যরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন কবি ও উলিপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ আবু যোবায়ের আল মুকুল। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সাদেকুল হক নুরু, উত্তরবঙ্গের ভাওয়াইয়া শিল্পী বাবু অন্তত কুমার দেব সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি আবু জুবায়ের আল মুকুল জাতীয় কবির আত্মার মাগফিরাত কামনা করে কবির প্রতি তাঁর শ্রদ্ধা জানিয়ে বলেন, “নজরুল বহুমাত্রিক প্রতিভার অধিকারী। নজরুলকে আমরা বিভিন্ন আঙ্গিকে দেখতে পাই। কখনো গানে কখনো কবিতায়। এই অসাম্প্রদায়িক মানুষটিকে জানতে হবে।”