ব্রাহ্মণবাড়িয়ায় মোদি বিরোধী বিক্ষোভে পুলিশের গুলিবর্ষণ। যুবক নিহত

0
4

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ সমাবেশ এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় পুলিশের গুলিতে আশিক (২০) নামের এক তরুণ নিহত হয়েছেন।শুক্রবার সন্ধ্যা নাগাদ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালে মৃত্যু হয় তার। এ সময় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম নিহতের বিষয়টি আমাদের নিশ্চিত করেন।

নিহত আশিক জেলা শহরের দাতিয়ারা এলাকার সাগর মিয়ার ছেলে। উল্লেখ্য, আজ শুক্রবার বিকেলে জেলা শহরের কাউতলীতে মাদরাসা ছাত্রদের বিক্ষোভে তিনি গুলিবিদ্ধ হন।

এদিকে নিহতের খবর ছড়িয়ে পড়ার পর মাদরাসা ছাত্ররা হাসপাতাল থেকে নিহতের মরদেহ সাথে নিয়ে শহরের প্রধান সড়ক অবরোধ করে মিছিল বের করেন।

এর আগে মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার প্রধান প্রধান সড়ক এবং পুলিশ ফাঁড়ি অবরোধ করে বিকেল থেকে বিক্ষোভ শুরু করেন শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসা ও জামিয়া সিরাজুল উলুম মাদরাসার ছাত্ররা। বিকেল ৪টার দিকে তারা রেলওয়ে স্টেশনে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।এরপর ক্রমান্বয়ে গোটা শহরেই ছড়িয়ে পড়ে এ তাণ্ডবলীলা! এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৩০ জন আহত হয়েছেন।