বাংলাদেশে টেষ্ট খেলতে এবছরই আসছে অস্ট্রেলিয়া

0
18

অনলাইন ডেস্ক : ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছেন, নতুন করে কোনো নিরাপত্তা ইস্যু তৈরি না হলে চলতি বছর দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলতে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসা প্রায় নিশ্চিত।বাংলাদেশ

২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল স্টিভেন স্মিথের দলের। নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে সফর স্থগিত করে দেশটি। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়া হলেও আসেনি তারা।

একই ঝুঁকির কথা উল্লেখ করে গত বছরের শুরুতে বাংলাদেশে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। সফলভাবেই শেষ হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

এবিসি রেডিওকে এই বছর বাংলাদেশ সফরের সম্ভাবনা সম্পর্কে সাদারল্যান্ড বলেন, “আমি মনে করি, এটার সম্ভাবনা অনেক বেশি। গত বছরের শেষ দিকে আমরা ইংল্যান্ডের বাংলাদেশ সফর দেখেছি।”

কোনো ঝামেলা ছাড়াই শেষ হয় ইংল্যান্ডের বাংলাদেশ সফর। অ্যালেস্টার কুক, জস বাটলারদের সফর দেখতে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের নিরাপত্তা প্রধান শন ক্যারলকে পাঠিয়েছিল সে সময়।

সাদারল্যান্ড জানান, বাংলাদেশ সফরে খেলোয়াড়-কর্মকর্তাদের নিরাপত্তাই তাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্ব পাবে।

২০০৬ সালের পর কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেনি অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল তারা।