অপেশাদার লোকদের পুলিশে কাজ করার প্রয়োজন নেই : আইজিপি

0
0

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার হামলার ঘটনায় তদন্তে যাদের নাম আসবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে এবং আলাদাভাবে প্রত্যেকটি ঘটনা ধরে ধরে বিচার হওয়া উচিত বলেও জানিয়েছেন তিনি। অপেশাদার লোকদের পুলিশে কাজ করার প্রয়োজন নেই  আইজিপি

বৃহস্পতিবার (০১ এপ্রিল) বিকেলে শহরের জেলা প্রশাসন সার্কিট হাউসে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, পুলিশের কাছে ভিডিও ফুটেজ ও স্টিল ছবি আছে। ভিডিও ফুটেজের স্টিল ছবি দেখে অপরাধীদের সনাক্ত করা হচ্ছে। এসময় তিনি ধর্মীয় এবং রাজনৈতিক ইস্যু নিয়ে নাশকতা সৃষ্টিকারীদের কঠোর হাতে দমন করা হবে বলেও হুশিয়ারি দেন।

ঘটনার দিন আইনশৃঙ্খলা বাহিনীর অপেশাদার আচরণের সমালোচনা করে তিনি বলেন, অপেশাদার জনবলের বাংলাদেশ পুলিশে কাজ করার কোনো প্রয়োজন নেই। তিনি আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়াবাসীর ভয় পাওয়ার কিছু নেই দেশের সকল মানুষ তাদের সাথে আছে। যারাই এ ধরণের ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, ” ব্রাহ্মণবাড়িয়ার ভয়াবহ তাণ্ডবে ভয়াবহ নৃশংসতা চালানো হয়েছে এ ঘটনার নিন্দা জানানোর ভাষাও আমাদের নেই।

মাদ্রাসায় এতিম শিশু ও দরিদ্র পরিবারের সন্তানদের দিয়ে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করা হয়। রাজনীতি করার সবার অধিকার কাছে। কিন্তু রাজনীতির নামে ধ্বংসাত্মক কর্মকান্ড করতে দেয়া হবে না। আগের হুজুরেরা রিকশায় চড়তে পারতেন না আর এখন বড় হুজুরেরা গাড়ির মালিক। হেলিকপ্টার ভাড়া করে এক যায়গা থেকে অন্য যায়গায় যান।

আমরা এমন হুজুরদের চাই না। আমরা আধ্যাত্মিক-রুহানি আলেম দেখতে চাই।” এ সময় পুলিশ প্রধানের সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, পুলিশের স্পেশাল শাখার প্রধান মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান ও পুলিশ সুপার (এসপি) মো. আনিসুর রহমান সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আজ সকাল ১১টার কিছু পরে হেলিকপ্টার যোগে ব্রাহ্মণবাড়িয়া পৌছান পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। বেলা পৌনে ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান তিনি। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি দৃঢ়হাতে নাশকতা সৃষ্টিকারীদের দমনের প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় তিনি আরো বলেন, ” ১৫০ বছরের পুরানো ল্যান্ড পেপারস (দলিল পত্রাদি) পুড়িয়ে দিয়ে তারা কি প্রমাণ করতে চাইলেন আমাদের জানা নেই। কিছু হলেই তারা রেলস্টেশনে আঘাত করবেন যা এর আগেও হয়েছে। জনদুর্ভোগ বাড়িয়ে কোনো আন্দোলনের পায়তারা সফল হতে দেওয়া হবে না।” এসময় তিনি গুরুতর আহত প্রেসক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামির কাছ থেকে ঘটনার বর্ণনা শোনেন এবং আহত অন্যান্য সাংবাদিকদের খবরাখবর নেন।