কুড়িগ্রামে মৎস্যজীবিদের সাথে প্রকল্প পরিচালকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
8

কুড়িগ্রামে মৎস্যজীবির সাথে মতবিনিময়, সংশ্লিষ্ট প্রকল্প পরিদর্শন এবং বৃক্ষ রোপণ করলেন ঢাকাস্থ মৎস্য অধিদপ্তর জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প পরিচালক আলীমুজ্জামান চৌধুরী। জেলার রাজারহারহাট, সদর এবং নাগেশ্বরী উপজেলার বিভিন্ন মৎস্য প্রকল্পে এই কর্মসূচি পালিত হয়।
৩০ নভেম্বর দুপুরেশনিবার জেলার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের সাতবোন বুড়িদহ বিলের শতাধিক সুফলভোগীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভা শেষে সাতবোন বুড়িদহ বিলে মৎস্য পোনা অবমুক্ত ও বৃক্ষরোপণ করেন প্রকল্প পরিচালক আলীমুজ্জামান চৌধুরী।
এ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায়, রাজারহাট উপজেলা মৎস্য কর্মকর্তা, ইঞ্জিনিয়ার রাজু আহমেদ, রাজারহাট উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলাম,মাহফুজাররহমাটিউটর,রাশিদুলইলাম,মনোয়ারহোসেনলিটপ্রমুখ।
এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-ঢাকাস্থ জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের পরিচালক আলীমুজ্জামান চৌধুরী। তিনি বলেন-দেশকে খাদ্য স্বয়ংসম্পূর্ণ করতে কুড়িগ্রামের পতিত জলাশয়গুলো খনন ছিল অত্যন্ত জরুরি। তারই অংশ হিসেবে এ বছর সারাদশের ন্যায় কুড়িগ্রামে ৩৮টি প্রকল্প আমরা খনন কাজ করতে সক্ষম হয়েছি। এ সমস্ত প্রকল্পে অতিরিক্ত ৩’শ মে.টন মাছ উৎপাদন হবে। জেলার বেকার সমস্যা নিরসনে মৎস্য উৎপাদন বিশেষ ভূমিকা রাখছে। আগামীতে এ ধারা অব্যাহত রাখতে মৎস্য বিভাগ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এ জন্য সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন।