অসহায়দের নিয়ে ইফতার করলেন আত্রাই থানার ওসি

0
2

তপন কুমার সরকার, আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: সারা দেশে চলছে দফায় দফায় সর্বাত্মক লকডাউন। এই লকডাউনে কর্ম হারিয়ে পথে বসেছে ভবঘুরে ও খেটে-খাওয়া দিনমজুররা। এরমধ্যে আবার চলছে রমজান মাস। অনেকের ঘরে দিনশেষে ইফতার নেবার মতো জো নেই।

অসহায়দের নিয়ে ইফতার করলেন আত্রাই থানার ওসি
অসহায়দের নিয়ে ইফতার করলেন আত্রাই থানার ওসি

এই সব মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে থানা পুলিশ। প্রতিদিন পঁচিশ জন রোজাদার মেহমানকে সাথে নিয়ে ইফতার করে দৃষ্টান্তর স্থাপন করেছেন নওগাঁর আত্রাই থানা ওসি আবুল কালাম আজাদ । পহেলা রোজা থেকেই সর্বাত্মক লকডাউন। এ কারণে প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়, প্রবেশ দ্বার ও সড়কে চেকপোস্ট বসানো হয়েছে।

চেকপোস্টগুলোতে ২৪ ঘণ্টা থাকছে পুলিশ মোতায়েন। ওইসব পুলিশ সদস্যদেরকে নাওয়া-খাওয়া সবই করতে হচ্ছে চেক পোস্টেই।

রোজাদার পুলিশ সদস্যরা স্বজনদের ছেড়ে রাস্তায় বসে ইফতার সারছেন। একই সাথে মেহমানদারিও করছেন। পণ্যবাহী গাড়িচালক, পথচারী, ছিন্নমূল মানুষকে সাথে নিয়ে পুরো রমজান ইফতার করবেন বলে জানান ওসি। পুলিশের এই ব্যাতিক্রমী মেহমানদারি সাধারণ মানুষের মাঝে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে ।আত্রাই থানার তদন্ত ওসি মোজাম্মেল হক কাজী বলেন, ওসি স্যারের মহৎ উদ্যোগে সাধারণ মানুষ ও পুলিশ সদস্য একে অপরের মধ্যে মিলবন্ধন তৈরি হচ্ছে।

ওসি আবুল কালাম আজাদ বলেন, পুলিশ সবসময় রাষ্ট্রের মহান দায়িত্ব পালনের মধ্যদিয়ে মানুষের জন্য কাজ করে আসছে। করোনা মহামারির প্রথম ধাপে যে ভাবে মানবিক পুলিশ কাজ করেছে, দ্বিতীয় ঢেউয়ে আরো বেশি সচেষ্ট। সর্বাত্মক লকডাউন কার্যকর, মানুষের জানমালের নিরাপত্তায় তৎপর পুলিশের প্রতিটি সদস্য। রাস্তায় অনেক রোজাদারকেই ইফতার করতে দেখা যায়। সেই সব সাধারণ মানুষ ও খেটে-খাওয়া মানুষদের কথা চিন্তা করে প্রতিদিন পঁচিশ জনের মেহমানদারির আয়োজন করেছি।

মাহে রমজানের পুরো মাস জুড়েই এই মেহমানদারি চলবে।

 

তপন কুমার সরকার

আত্রাই, নওগাঁ।

মোবাইল ০১৭৪০-৯৩৩৮২৮