সাংবাদিক রোজিনাকে আটক: জাককানইবি প্রেসক্লাবের ক্ষোভ প্রকাশ।” 

0
1

মোহাম্মদ এরশাদ, জাককানইবি প্রতিনিধি। ১৯শে মে,২০২১ পেশাগত দায়িত্ব পালন কালে প্রথম আলাের জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রােজিনা ইসলামকে নির্যাতন ও হয়রানিমূলক মামলা দিয়ে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রেসক্লাব।

সাংবাদিক রোজিনাকে আটক: জাককানইবি প্রেসক্লাবের ক্ষোভ প্রকাশ।" 
সাংবাদিক রোজিনাকে আটক: জাককানইবি প্রেসক্লাবের ক্ষোভ প্রকাশ।”

মঙ্গলবার (১৮ মে) এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানান জাককানইবি প্রেসক্লাবের সভাপতি হাবিবুল্লাহ বেলালি ও সাধারণ সম্পাদক বায়েজিদ হাসান।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, প্রথম আলাের জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রােজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে আটকে রেখে হেনস্তা ও হাসপাতালে না নিয়ে শাহবাগ থানায় হস্তান্তর এবং মামলা দায়েরের ঘটনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সে সঙ্গে অবিলম্বে রােজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে হেনস্তাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি , দেশে প্রতিনিয়ত সাংবাদিকদের লাঞ্চিত, হমকি ও মারধরসহ নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। এতে দিন দিন সাংবাদিক এবং গণমাধ্যমের স্বাধীনতা সংকুচিত হচ্ছে। সাংবাদিকদের ওপর এমন অত্যাচার কোনােভাবেই কাম্য নয়। দ্রুত রােজিনা ইসলামকে মুক্তি না দিলে সাংবাদিকরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

 

জানা যায়, গতকাল ১৭ মে বিকাল ৩.০০ ঘটিকায় সাংবাদিক রােজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ের স্বাস্থ্যমন্ত্রণালয়ে গেলে তথ্য চুরির অভিযােগে সেখানকার কর্মীরা তাকে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর রাত সাড়ে আট ঘটিকায় শাহবাগ থানায় পুলিশের কাছে হস্তান্তর করে এবং উদ্দেশ্য প্রণােদিতভাবে মামলা দেওয়া হয়।

 

প্রসঙ্গত, অনুসন্ধানী সাংবাদিকতায় রােজিনা ইসলামের জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি রয়েছে। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনিয়ম ও দুর্নীতি নিয়ে বেশ কয়েকটি অনুসন্ধানী প্রতিবেদন করায় বেশ আলােচিত হয়েছেন তিনি।