মানহানির অভিযোগে বরগুনায় আইনজীবীর সংবাদ সম্মেলন

0
7

বেতাগী বরগুনা প্রতিনিধি, মোঃহৃদয় হোসেন রনি:

মানহানিকর বক্তব্য দিয়ে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন বরগুনা জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাড. মোঃ জিয়া উদ্দিন। গতকাল বেলা ১১ টায় বরগুনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে অ্যাড. মো. জিয়া উদ্দিন বলেন, পাথরঘাটার মঠেরখাল গ্রামের মো. ইউনুস ধলু গত বৃহস্পতিবার পাথরঘাটা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন।

সেখানে তাঁকে ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য পাথরঘাটার একজন বিশিষ্ট ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম দুলালকে ‘ভুমিদস্যু’ বলে আখ্যায়িত করা হয়েছে। একই সময়ে অসত্য ও মানহানিকর বক্তব্য দিয়ে তাদের সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে।

তিনি আরও বলেন, পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল এলাকায় তিনি কিছু জমি কিনেছিলেন। ওই জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। মামলায় একাধিক রায় তার পক্ষে রয়েছে। ওই জমির লোভে আদালতের রায়কে অন্যদিকে প্রবাহিত করতেই মূলত এসব ভিত্তিহীন তথ্য সাজিয়ে মানহানিকর সংবাদ সম্মেলন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অ্যাড. জিয়া উদ্দিন অভিযোগ করে বলেন, তাদের ভোগ দখলীয় সম্পত্তিতে দখলে যাওয়ার উদ্দেশ্যে পাথরঘাটার মো. জিয়াউর রহমান নামের একজন ব্যারিস্টার যিনি ঢাকায় থাকেন তাঁর যোগসাজশে মো. ইউনুস ধলু মামহানিকর বক্তব্য দিয়ে এ সংবাদ সম্মেলন করেছেন এবং এলাকায় ভয়ভীতি ত্রাস সৃস্টি করে বেড়াচ্ছেন।
তিনি ষড়যন্ত্রমূলক এসব কার্যকলাপের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃস্টি কামনা করেছেন।