মান্দায় ব্যক্তি উদ্যোগে ধানকাটা শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

0
2

সময়ের পাতা প্রতিবেদকঃ
নওগাঁর মান্দায় ব্যক্তি উদ্যোগে নিয়মিত ধানকাটা শ্রমিকদের মাঝে চলছে শুকনা খাবার ও খাবার স্যালাইন বিতরণ করা হচ্ছে। মান্দা উপজেলার ভালাইন ইউনিয়নের বিভিন্ন গ্রামে দৈনিক ঘুরে ঘুরে ২০০ জন করে শ্রমিকদের মাঝে খাবার স্যালাইন সহ শুকনা খাবার বিতরণ করছেন মান্দার উত্তরা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ রবিউল ইসলাম রুবেল।

এই বিষয়ে প্রভাষক রবিউল ইসলাম রুবেলের সাথে কথা বললে তিনি জানায়, ধান কাটার জন্য স্থানীয়দের পাশাপাশি বিপুলসংখ্যক শ্রমিক আশপাশের বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করেছে। শ্রমিকদের থাকা খাওয়া, পরিবহনসহ তাদের স্বাস্থ্যের খোঁজখবর নেয়া হচ্ছে। মহামারী করোনার মধ্যে দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আগত শ্রমিকদের স্বাগত জানানো হয় এবং তাদেরকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কাজ করার জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়।

তিনি বলেন, আমরা একটা অদৃশ্য শক্তির সাথে যুদ্ধ করছি। বিশ্বব্যাপী করোনার তান্ডব কোনোভাবেই থামছে না। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর তালিকা। করোনা নিয়ে কোনো ধরনের ভীতি ছড়াবেন না, সবাই সচেতন হোন। ঘরে থাকুন নিজের পরিবার ও দেশকে-দেশের মানুষকে সুরক্ষিত রাখুন। মাস্ক পরার ওপর গুরুত্বারোপ করে শ্রমিকদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।