হাসি মুখে ঘরে ফিরল শ্রমিকরা

0
2

গাজীপুর প্রতিনিধিঃ-

সাংসদের আহবানে শান্ত, অতঃপর হাসি মুখে ঘরে ফিরল শ্রমিকরা

গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় ফু-ওয়াং ফুডস কারখানার শ্রমিকরা ঈদের বোনাস পরিশোধের দাবি জানিয়ে আন্দোলন করছিলেন। আন্দোলনের ঘটনাটি জানতে পারেন গাজীপুর-৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। ঘটনা জেনেই সেখানে পৌঁছান তিনি। শ্রমিকদের শান্ত থাকার আহবান জানিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেন। তাঁর মধ্যস্থতায় রাতেই বোনাস পান শ্রমিকরা।

গত কাল মঙ্গলবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায়, বার বার দাবি জানালেও তাদের ঈদের বোনাস পরিশোধ করেনি কারখানা কর্তৃপক্ষ। আজ দুপুর পর্যন্ত কর্তৃপক্ষের সাড়া না পেয়ে তারা বিক্ষোভ শুরু করে।

স্থানীয়রা জানায়, বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানায় ভাঙচুর চালায়। একপর্যায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। ঘটনা জেনে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সেখানে যান সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। এরই মধ্যে পৌঁছান কারখানার ব্যবস্থাপনা পরিচালক আরিফ হোসেনও।

কারখানার শ্রমিক জয়নাল আবেদীন জানান, সাংসদ ঘটনাস্থল পৌঁছে তাঁদের দাবি শুনে মালিক পক্ষের সঙ্গে কথা বলেন। এরপর মালিক পক্ষ রাত ১০টার দিকে ঈদের বোনাস পরিশোধ করেন।

মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ সময়ের পাতাকে বলেন, ‘শ্রমিকদের বিক্ষোভের বিষয়টি জেনেই আমি সেখানে গিয়েছি। বোনাস পরিশোধ করার পর সেখান থেকে ফিরেছি। বোনাস পেয়ে শ্রমিকরা অনেক খুশি।’