আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাব তাদের “প্রেস হেলথ কেয়ার লিমিটেড ” এর অনুমোদন পেলো

0
5

সোহেল আহমেদ ভূঁইয়া, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি:

সাংবাদিকদের সাস্থ্য সেবা প্রদান করার লক্ষ্যে ই-প্রেস ক্লাবের কার্যক্রমের অন্তর্ভুক্ত প্রেস হেলথ কেয়ার লিমিটেড কে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধন প্রদান করেছেন। যার নিবন্ধন নাম্বারঃ রেজি নং- সি-১৮৩৩৮৮।

৩০শে আগষ্ট সকালে এক প্রেস ব্রিফিংয়ে এই খবর জানান ই-প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর।

সাংবাদিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রেস হেলথ কেয়ার প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহন করে সংগঠনটি। প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বলেন, সাংবাদিকদের এর আগে কখনো এমন একটি সেবা ছিলো না। তবে সাংবাদিকদের কথা বিবেনা করেই আমরা “প্রেস হেলথ কেয়ার লিমিটেড ” চালু করছি। শীঘ্রই আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে সারাদেশে একযোগে প্রেস হেলথ কেয়ারের যাত্রা শুরু হবে। আমরা এর জন্য একটি কার্ড করবো যা দ্বারা সাংবাদিকরা অনেক সেবাই নিতে পারবেন। তারমধ্যে ব্লাড ব্যাংক, প্রেস ডায়াগনস্টিক, প্রেস ড্রাগ হাউজ, প্রেস হসপিটাল, প্রেস এম্বুল্যান্স সার্ভিস সহ নানাবিধ সুবিধা নিতে পারবেন। তবে এর জন্য কিছুটা সময় লাগবে আমাদের।
তিনি আরো বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে ই-প্রেস ক্লাব সাংবাদিকদের কল্যাণে বেশ কিছু কাজ করবে, যা দ্বারা সাংবাদিকরা তাদের পরিবারকে একটি সুন্দর জীবন উপহার দিতে পারবে।

স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করার ব্যাপারে জানতে চাইলে উদ্যোক্তা সোহেল আহমেদ জানান, একটি মানুষের আয়ের বেশকিছু টাকা চলে যায় স্বাস্থ্যসেবায়। তাই আমরা যদি স্বাস্থ্যসেবায় একটি ভালো “হেলথ কেয়ার” রাখতে পারি তাহলে আমাদের সকল সাংবাদিকরা স্বল্প খরচে চিকিৎসা সেবা নিতে পারবেন। তিনি আরো বলেন বাংলাদেশের সকল জেলায় হেলথ কেয়ার সেবা চালু হবে আস্তে আস্তে। তিনি তখন বলেন, ইতিহাসের পাতায় স্বর্নাক্ষরে লিখা থাকবে প্রতিষ্টাতা সৈয়দ ফজলুল কবীর এর অবদান। তার এই উদ্যোগ দ্বারা সাংবাদিক তাদের ভাগ্য পরিবর্তন করতেও সক্ষম হবে।