সুরের রাজধানীর ধ্বংসযজ্ঞ পরিদর্শনে পুলিশের আইজিপি

0
1

ব্রাহ্মনবাড়িয়া প্রতিনিধি : বাংলাদেশের সাংস্কৃতিক রাজধানী ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতে ইসলামের কর্মীদের হামলায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত স্থাপনাগুলো পরিদর্শন করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুর পৌনে ১২টায় ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন শুরু করেন পুলিশ প্রধান। এর আগে সকাল ১১টার দিকে আইজিপিকে বহনকারী হেলিকপ্টার ব্রাহ্মণবাড়িয়ায় অবতরণ করে। তাঁর এখানে আসাকে কেন্দ্র করে শহরজুড়ে নেয়া হয় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। প্রথমে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়ার উস্তাদ আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন পরিদর্শন করেন তিনি।

এরপর পৌরসভা কার্যালয়, বঙ্গবন্ধু স্কয়ারের বঙ্গবন্ধুর ক্ষতিগ্রস্ত ম্যুরাল, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, সদর উপজেলা ভূমি অফিস ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবসহ বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শন শেষ করে সার্কিট হাউজে হেফাজতকর্মীদের হামলা নিয়ে সাংবাদিকদের সঙ্গে আইজিপি মতবিনিময় করবেন বলে জানা গেছে।

এ সময় পুলিশ প্রধানের সঙ্গে পুলিশের স্পেশাল শাখার প্রধান মনিরুল ইসলাম, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন ও ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনিসুর রহমান প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।