লকডাউনে যাতায়াত পরিবহনের দাবিতে চট্টগ্রাম পোশাক শ্রমিকদের বিক্ষোভ

0
2

চট্টগ্রাম প্রতিনিধিঃ লকডাউনে যাতায়াত পরিবহনের দাবিতে সড়কে বিক্ষোভ করেছে চট্টগ্রাম পোশাক শ্রমিকরা। বুধবার (৩০ জুন) সকাল ৮টার দিকে নগরের টাইগারপাস এলাকায় সড়ক অবরোধ করেন তারা। সড়কে গণপরিবহন না থাকায় খোলা পোশাক কারখানার কর্মস্থলে যেতে রাস্তায় নামলেই দুর্ভোগের শেষ থাকেনা।

বিভিন্ন অভিযোগ জানিয়ে শ্রমিকরা বলেন, দাঁড়িয়ে থাকতে হয় ঘণ্টার পর ঘন্টা। সময়মতো কাজে যোগ দিতে পারে না। তাই ক্ষুব্ধ হয়েই সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা।

শ্রমিকরা আরও অভিযোগ করে বলেন, করোনার কারণে সারাদেশে সরকারি বিভিন্ন বিধি-নিষেধ দেওয়া হয়েছে। পোশাক কারখানা খোলা থাকলেও বন্ধ করে দেওয়া হয়েছে সব গণপরিবহন। ফলে কর্মস্থলে যাওয়ার সময় সমস্যায় পড়তে হচ্ছে শ্রমিকদের। যদি যাতায়াতের ব্যবস্থা না রাখা হয়, তাহলে কেন কারখানা খোলা রাখা হয়েছে?

এসময় তারা বলেন, রিকশায় দ্বিগুণ ভাড়া দিতে হয়। তাও ঠিক সময়ে গন্তব্যে পৌঁছানো যায় না। এই দুর্ভোগ আর সহ্য হচ্ছে না। প্রতিদিনই এমন চিত্র। এদিকে সড়ক অবরোধ করে রাখায় টাইগারপাস মোড়ে তৈরি হয় যানজট।

পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। তাদের জন্য গাড়ির ব্যবস্থা করে দেয় পুলিশ। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সড়কে কোনো অবরোধ নেই।