রাঙ্গামাটিতে কৃষকের ধান কেটে দিলো জেলা যুবলীগ

0
3

আরিফুল ইসলাম,রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটিতে শুরু হয়েছে পাকা ধান কাটা। কিন্তু লকডাউনের কারণে কিছুটা শ্রমিক সংকটে পড়ায় কৃষকরা পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় পড়েছে। আর এই দুশ্চিন্তা দূর করতে এগিয়ে এসেছে রাঙ্গামাটি জেলা যুবলীগের নেতৃবৃন্দ।

রাঙ্গামাটিতে কৃষকের ধান কেটে দিলো জেলা যুবলীগ
রাঙ্গামাটিতে কৃষকের ধান কেটে দিলো জেলা যুবলীগ

আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) বেলা ১০টায় সদর উপজেলার মানিকছড়ি এলকায় দয়াল চাকমা নামে ওই কৃষকের ১ বিঘা জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে জেলা যুবলীগের সভাপতি এবং পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী ও সাধারন সম্পাদক নুর মুহাম্মদ কাজলের নেতৃত্বে যুবলীগের ২০ থেকে ২৫ জন নেতাকর্মী।

 

 

 

এ সময় কৃষক দয়াল চাকমা বলেন-করোনা ভাইরাস ও লকডাউনের কারণে ধান কাটা শ্রমিক সংকট। ফলে বেশি দাম দিয়ে ধান কেটে নিতে হচ্ছে। তার জন্য মাঠের পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলাম না। খবর পেয়ে যুবলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে ঘরে তুলে দিয়েছে এতে আমি খুশি হয়েছি।

 

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মুহাম্মদ কাজল বলেন-লকডাউনের কারণে জেলায় কিছুটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। শ্রমিক না পাওয়ায় তার জমির ধান কাটতে পারছিলেন না। আমরা খবর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার জমির ধান কেটে দিয়েছি। আগামীতেও কৃষকের পাশে থেকে তাদের জমির ধান কেটে ঘরে তুলে দেয়ার আশা প্রকাশ করেন তিনি।

 

 

গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) যুবলীগের দফতর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে যুবলীগের নেতৃবৃন্দকে কৃষকের পাশে দাড়ানোর জন্য একটি বিজ্ঞপ্তি দিয়েছেলেন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার প্রাদুর্ভাবে বাংলাদেশসহ গোটা বিশ্ব আজ বিপর্যস্ত। করোনার প্রথম ধাপে বাংলাদেশ আওয়ামী যুবলীগ মানুষের ঘরে ঘরে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়াসহ কৃষকের জমির ধান কেটে দিয়েছিল। সেই সময় এটা প্রধানমন্ত্রীসহ সর্বমহলে সমাদৃত হয়েছে। ইতিমধ্যে করোনার দ্বিতীয় ধাপের মহাসংকটে সারাদেশের মানুষ ক্ষতিগ্রস্ত ও অসহায় হয়ে পড়েছে।

দেশের কৃষক সমাজ শ্রমিক সংকটে ভুগছে। এমতাবস্থায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক বাংলাদেশ আওয়ামী যুবলীগের অন্তর্গত প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতা-কর্মীরা তাদের নিজ নিজ এলাকার কৃষকদের জমির পাকা ধান কেটে দিবে।

 

বিষয়টি যথাযথভাবে পালনের জন্য যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল নেতাকর্মীদের আহবান জানিয়েছেন।