মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পুড়ে যাওয়া গৃহ নির্মাণ করে দিল লতিফি হ্যান্ডস

0
1

এস এম ইমাদ আহমদ , সিলেট জেলা প্রতিনিধি ::মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার লালবাগ এলাকায় আগুনে পুড়ে যাওয়া অসহায় ছয় পরিবারকে একদিনে গৃহ নির্মাণ করে দিয়েছে হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব ক্বিবলাহ’র প্রতিষ্ঠিত একটি বৃহৎ মানবিক সংস্থা ‘লতিফি হ্যান্ডস’ বাংলাদেশ।

শনিবার (১৩ মার্চ) সকালে নির্মাণ কাজ শেষে ছয় পরিবারের কাছে তাদের গৃহগুলো বুঝিয়ে দেয়া হয়। সাথে খাদ্য সামগ্রী, নতূন কাপড়, আসবাবপত্র ও নিত্য প্রয়োজনীয় মালামালসহ নগদ অর্থ ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে প্রদান করেন শামছুল উলামা আল্লামা আবদুল লতিফ চৌধুরী ছাহেব ক্বিবলাহ ফুলতলী (র.) এর সুযোগ্য বড় ছাহেব জাদা, লতিফি হ্যান্ডস এর ব্যাপস্থাপক আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।

জানা যায়, ৭ মার্চ সন্ধ্যায় উপজেলার পূর্ব শ্রীমঙ্গল এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৮ টি পরিবারের ঘরে থাকা সব মালামাল পুড়ে যায়। নগদ টাকা, দলিলাদি, মূল্যবান কাগজপত্র, ধান-চালসহ প্রায় ১০ থেকে ১২ লক্ষ টাকার ক্ষতি হয় এ কৃষক পরিবারের। এমন মর্মান্তিক খবর পেয়ে লতিফি হ্যান্ডস অসহায় এসব পরিবারের সদস্যদের পাশে দাঁড়ায়। সংস্থার ব্যবস্থাপনায় নির্মাণ করা হয় গৃহ, দেয়া হয় আসবাবপত্র ও নিত্য প্রয়োজনীয় মালামাল এবং নগদ টাকা। লতিফি হ্যান্ডস কর্তৃক অসহায়দেরকে গৃহ নির্মাণে সন্তুষ্ট ও ভূয়সি প্রশংসা করেন নতুন নির্মিত ঘর ও আসবাবপত্র দেখতে আসা জনসাধারণ।

ক্ষতিগ্রস্তরা জানান, আমাদের পরিবারের সদস্যদের পড়নের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। ফুলতলী বড় ছাহেবের দেয়া ঘর,নগদ অর্থ ও অন্যান্য যাবতীয় মালামাল পেয়ে আমরা খুশি। পাশাপাশি এ মানবিক সংস্থার কৃতজ্ঞতা প্রকাশ করেন উপকারভোগীরা।