কুড়িগ্রামে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত

0
5

আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধি:
“শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা” এই শ্লোগাণকে সামনে রেখে কুড়িগ্রামে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ-২০২১ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ে কুড়িগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন’র সভাপতিতে¦ অনুষ্ঠিত সমাবেশে স্বাগত বক্তব্য ও বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী জেলা কমান্ড্যান্ট ও জেলা কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) ইবনুল হক।
এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জে’র পরিচালক আব্দুস সামাদ পিভিএমএস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম ও কুড়িগ্রাম সদর হাসপাতালের চিকিৎসক ডা. আতিকুর রহমান প্রমুখ।
সমাবেশে প্রধান অতিথি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জে’র পরিচালক আব্দুস সামাদ পিভিএমএস আনসার বাহিনীর বীরত্বগাঁথা তুলে ধরে বলেন- “ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা সংগ্রাম পর্যন্ত আনসার বাহিনীর রয়েছে অবর্ণনীয় ইতিহাস। ভাষা শহীদ আব্দুল জব্বার আমাদের আনসার বাহিনীর একজন সদস্য, তিনি ভাষার জন্য প্রাণ বিসর্জন দিয়ে আমাদের ভাষা আন্দোলনের ইতিহাসকে সমৃদ্ধ করেছে। আমাদের স্বাধীনতা যুদ্ধে বীর আনসারদের প্রাণ বিসর্জন ও সম্মুখ যুদ্ধে আতœনিয়োগ ইতিহাসের পাতায় অ¤øান হয়ে থাকবে। তিনি আরো বলেন সুপারসনিক গতিতে পৃথিবী এগিয়ে চলছে তাই আতœ কর্মসংস্থান তৈরী করে ক্ষুধা দারিদ্রমুক্ত দেশ গড়ার কাজে আতœনিয়োগ করতে হবে।” তিনি এব্যাপারে সকল আনসার ও ভিডিপি সদস্যদের সহযোগিতা কামনা করেন।
সমাবেশ শেষে অতিথিরা বিভিন্ন সামাজিক ও মানবিক কাজের অবদান স্বরূপ কুড়িগ্রাম সদর, নাগেশ্বরী, ফুলবাড়ী, রাজিবপুর, রাজারহাট, ভূরুঙ্গামারী, চিলমারী, রৌমারী ও উলিপুর উপজেলার ১জন ওয়ার্ড ও ২জন ইউনিয়ন দলনেত্রীকে সেলাই মেশিন এবং একজন ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডারসহ ৫জন ইউনিয়ন দলনেতার হাতে উপহার হিসেবে বাইসাইকেল তুলে দেন। এছাড়াও ৩০০ জন আনসার ও ভিডিপি সদস্যদের হাতে ছাতা ও মগ উপহার দেয়া হয়।