আত্রাই ইউএনওর প্রেস ব্রিফিং

0
4

তপন কুমার সরকার , আত্রাই (নওগাঁ)প্রতিনিধিঃ
নওগাঁর আত্রাইয়ে পবিত্র রমজান উপলক্ষে ইউনিয়ন পর্যায়ে ভর্তুকি মূল্য নিম্ন আয়ের মানুষের মানুষের নিকট সাশ্রয়ীমূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম অবহিতকরণ সংক্রান্ত উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং ।
শনিবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম এ তথ্য জানান।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, টিসিবির ডিলার বাবুল হোসেন মন্ডল,আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন সেন্টু, সহসভাপতি তপন কুমার সরকার, সাংবাদিক আল আমিন মিলন, নাজমুল হক নাহিদ, আবু হেনা, আত্রাই উপজেলা প্রেসক্লাব সভাপতি উত্তাল মাহমুদ, সাধারণ সম্পাদক কাজি রহমান, শামসুজ্জামান সেন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রেস ব্রিফ্রিংয়ে ইউএনও বলেন, সারা দেশের ন্যায় আত্রাই উপজেলায় ১০ হাজার ৮শত ৪০ জন সুবিধাভোগি এই সুবিধা পাবে। প্রথম কিস্তি পাবে ২০ থেকে ৩১ মার্চ এবং দ্বিতীয় কিস্তি পাবে ৩ থেকে ২০ এপ্রিলের মধ্যে।
উপজেলার ৮ ইউনিয়নে নিম্ন আয়ের মানুষের কাছে টিসিবির পণ্য পৌঁছে দিতে উপজেলায় সুবিধাভোগী পরিবারের তালিকা তৈরি করা হয়েছে। তালিকা অনুযায়ী তাদেরকে ফ্যামিলি কার্ড প্রদান করেছে উপজেলা প্রশাসন।
আর এক প্রশ্নের জবাবে ইউএনও জানান, ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের সহযোগিতায় স্থানীয় জনসংখ্যা ও দারিদ্র্যের সূচক বিবেচনায় রেখে তালিকা তৈরি করা হয়েছে।
৪৬০ টাকার একটি প্যাকেজে প্রত্যেক পরিবার ১১০ টাকা দামে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা দামে ২ কেজি চিনি, ৬৫ টাকা দামে ২ কেজি মসুর ডাল পাবে।