স্বাধীন বার্তা ২৪ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

0
14

হাঁটি হাঁটি পা পা করে এক বছরের মাইলফলক স্পর্শ করল স্বাধীন বার্তা ২৪। ২০২০ সালের ২মার্চ যাত্রা শুরুর পর কাল পরিক্রমায় সে ছুটে চলেছে নিরন্তর। প্রথমে ‘সবার আগে সর্বপ্রথম’ ও পরে ‘সাথে থাকুন পাশে পাবেন’ স্লোগানে এগিয়ে চলার পথে এসেছে অনেক ঝড়-ঝাপ্টা, বাধা-বিপত্তি। কিন্তু কোনো কিছুই তার যাত্রাকে স্থিমিত করতে পারেনি। বিচ্যুত করতে পারেনি নীতি ও আদর্শ থেকে। একদল তরুণের সৃষ্টি সুখের উল্লাসে যে স্বপ্নের বিজ সূচিত হয়েছিল তা আজ পরিণত হয়েছে মহিরূহে।

টগবগে যৌবনের যে প্রাপ্তি দেশ ও জাতি স্বাধীন বার্তা ২৪ থেকে পেয়েছে তা স্মৃতির মণিকোঠায় জ্বল জ্বল করতে থাকবে অবিরত। নিউজের জগতের প্রথাগত সব নিয়ম-কানুন ভেঙে স্বাধীন বার্তা ২৪ গণমাধ্যম জগতে আলোড়ন সৃষ্টি করেছে। দেখিয়েছে নতুন পথের দিশা। কী করে প্রথম দিন থেকেই একটি নিউজ পোর্টাল পাঠকপ্রিয় হয়, তা দেখিয়েছে স্বাধীন বার্তা ২৪।

এক বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পা রাখলো স্বাধীন বার্তা ২৪ এক যোগে সারা বাংলাদেশে কেক কেটে দিনটি উদযাপন করল স্বাধীন বার্তা ২৪ পরিবার, তারই ধারাবাহিকতায় যশোর প্রেস ক্লাব যশোরে ২মার্চ দুপুর একটাই কেক কাটার আয়োজন করা হয়।

নগ্ন উরু কেন দেখাও, উত্তরে যা বললেন মোনালি

উক্ত আনুষ্ঠানে সম্পাদক এম এইচ উজ্জ্বল, বার্তা সম্পাদক শাহারুল ইসলাম ফারদিন সহ স্বাধীন বার্তা ২৪ যশোর জেলা উপজেলার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। এছাড়াও যশোর প্রেস ক্লাবের সদস্য, মিডিয়া কর্মী ও সাংবাদপত্র কর্মীগন উপস্থিত ছিলেন।

এম এইচ উজ্জ্বলের হাত ধরে যাত্রা শুরু হলেও চালকের আসনে রয়েছেন শাহারুল ইসলাম ফারদিন। তার যুগোপযোগী পরিকল্পনা ও নিখুঁত সম্পাদনায় স্বাধীন বার্তা ২৪ যেতে চায় আরো বহু দূর। প্রথম বছর পূর্তির পর ২য় বছরে পা দেয়ার এ ক্ষণে স্বাধীন বার্তা ২৪ গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও মানবিকতার মূলমন্ত্রে আজো অবিচল।