নির্বাচন ঘিরে নেত্রকোণায় প্রার্থীদের জনগণের দরজায় তোড়জোড়

0
4

নেত্রকোণা প্রতিনিধিঃ-নেত্রকোনার বারহাট্টা উপজেলার ৭টি ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় সাতজন প্রার্থী নির্বাচনী মাঠে আছেন। তবে দলীয় সিদ্ধান্তের বাইরে একজন নারীসহ আওয়ামী লীগের ১৩ জন নেতাকর্মী চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপরীতে বিদ্রোহী প্রার্থীর ভূমিকায় তাদের অবস্থান। এ সব প্রার্থীর কারণে দলীয় প্রার্থীরা কয়েকটি ইউনিয়নে অনেকটা বেকায়দায় রয়েছেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর জেলার বারহাট্টা উপজেলার সাতটি ইউনিয়নে চেয়ারম্যান ও সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পাশাপাশি ১৩ জন স্বতন্ত্র, বিএনপি থেকে সাতজন, জাতীয় পার্টি থেকে চেয়ারম্যান পদে একজন নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন।
বাউসী ইউপিতে বাউসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছুল হক দলীয় প্রার্থী হয়েছেন। তার সাথে বিদ্রোহী হয়ে নির্বাচন করছেন আওয়ামী লীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান শেখ তারেক হাবিব হবি, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, সাংস্কৃতিককর্মী ও আওয়ামী লীগ সমর্থক জিয়াউর রহমান খোকন এবং আওয়ামী লীগকর্মী আলমগীর। ওই ইউনিয়নে বিএনপি থেকে উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান রশিদ আলম তালুকদার, উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মো. ফজলুর রহমান ও বাউসী ইউনিয়ন বিএনপির আহবায়ক দবির হোসেন দুদু এবং জাতীয় পার্টি থেকে মো. আজিজুর রহমান সোহেল মিয়া প্রতিদ্বন্ধীতা করছেন।
সাহতা ইউপিতে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন নেত্রকোনা সরকারি কলেজের সাবেক এজিএস ও বর্তমান চেয়ারম্যান, পল্টন চন্দ্র সরকার, তার সাথে প্রতিদ্বন্ধীতা করছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা মিজানুর রহমান চ ল।
বারহাট্টা সদর ইউপিতে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা যুবলীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেন, তার সাথে প্রতিদ্বন্ধীতা করছেন সাবেক ছাত্র নেতা মনোরঞ্জন সরকার ও আওয়ামী লীগ নেতা সোহেল রানা ডানা।
আসমা ইউপিতে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম খান ছন্দু, তার সাথে প্রতিদ্বন্ধীতায় আছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান খোকন ও আওয়ামী লীগ নেতা আবুল কাসেম ছন্দু।
চিরাম ইউপিতে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান চৌধুরী, তার সাথে প্রতিদ্বন্ধীতা করছেন- ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম।
সিংধা ইউপিতে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহ্ মাহবুব মোর্শেদ কাঞ্চন, তার সাথে প্রতিদ্বন্ধীতা করছেন- ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সন্ধ্যা রানী রায় ও আওয়ামী লীগ নেতা আবুল কাসেম। ওই ইউনিয়নে জাতীয় পার্টি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান ইসলাম উদ্দিন বাচ্ছ স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বচন করছেন । বিএনপি থেকে মোহনগঞ্জ পৌর বিএনপির যুগ্ন আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান খায়রুল ইসলাম, জেলা যুবদলের যুগ্ন আহবায়ক লতিফুল হক চৌধুরী সুজন, আবুল কাইয়ুম ও মো. নাসিম নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন।
রায়পুর ইউপিতে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান আলী আকবর তালুকদার, তার সাথে প্রতিদ্বন্ধীতা করছেন যুবলীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান আতিকুল ইসলাম রাজু।
নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ন আহবায়ক ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এস এম মনিরুজ্জামান দুদু বলেন, বিএনপি নির্বাচনে অংশ গ্রহন করেনি। যদি করত তবে দলীয় প্রতীক ধানের শীষ দেওয়া হত।
বারহাট্টা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. জিন্নাত আরা বলেন, মঙ্গলবার প্রার্থীতা প্রত্যাহার ও ২৭ অক্টোবর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।