সুগন্ধায় লঞ্চে আগুন, মৃতদের জানাজায় মানুষের ঢল

0
6

জেলা প্রতিনিধি, বরগুনা:

ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১ লঞ্চে অগ্নিকাণ্ডে মৃত ২৯ জনের জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টায় বরগুনা সার্কিট হাউস সংলগ্ন ঈদগাহ মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় অংশগ্রহণ করেছেন হাজারো মানুষ।

জানা গেছে, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৩৭ জনের বাড়ি বরগুনায়। এই ৩৭ জনের মধ্যে চারজনের মরদেহ ঝালকাঠি থেকেই শনাক্ত করে নিয়েছেন স্বজনরা। বাকি ৩৩ মরদেহ শুক্রবার রাত সোয়া ১১টায় বরগুনা সদর হাসপাতালে পাঠানো হয়। হাসপাতাল থেকে আরও চারজনের মরদেহ শনাক্ত করে নিয়ে যায় স্বজনরা। বাকি মরদেহগুলো শনাক্ত করা যায়নি।

বেওয়ারিশ ২৯ মরদেহের জানাজা নামাজে উপস্থিত ছিলেন হাজার হাজার মানুষ। এছাড়া উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, পৌর মেয়র কামরুল আহসান মহারাজসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। জানাজা শেষে মরদেহগুলো সদর উপজেলার পোটখালী গ্রামের সরকারি গণকবরে দাফন করা হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০ এ। এ ঘটনায় ৩৯ জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছেন শতাধিক। নিখোঁজ রয়েছে আরও অনেকে। নিহত ৩৯ জনের ৩৭ জনই বরগুনার বাসিন্দা।