বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের বসতঘরে আগুন

0
7

হৃদয় হোসেন রনি, বেতাগী বরগুনা প্রতিনিধি:

বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের ২ নং ওয়ার্ডে মুন্সি বাড়ি বিকাল ৪.৩০ ঘটিকার সময় বসতঘরে আগুন লাগার ঘটনা ঘটে। রবিবার বিকাল ৪.৩০ ঘটিকার সময় মুন্সি বাড়ি আদম আলী মুন্সির (৭৫) বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাটাখালি এসে পৌছায়। গ্রামীন সড়ক সরু হওয়ার কারনে ফায়ার সার্ভিসের গাড়ি ডুকতে পারেনি পরে স্থানীয়রা মিলে দীর্ঘ দের ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

আদম আলী মুন্সীর নাতি সুরাইয়া (১১) বলেন, আমি বেতাগী সরকারি বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীতে পড়ালেখা করি। আমাদের পারিবারিক অবস্থা তেমন ভালো না। কোন রকমের পড়ালেখা চালিয়ে যাচ্ছি। আমাদের যাহা সহায় সম্বল ছিল তা আজকে আগুনে পুড়ে শেষ হয়ে গেল। আমার পোশাক, বই-খাতা, কলম সবকিছু পুড়ে গেল। আমি জানিনা আমার আর পড়ালেখা করা হবে কিনা। আল্লাহ আমার সাথে কেন এমন করল।

ঘরের মালিক আদম আলী মুন্সি জানান, আমার শেষ সম্ভল টকু হারিয়ে আমি এখন নিঃস্ব। বসবাস করার জন্য আর কিছুই রইলোনা। আমি দিন মজুরের কাজ করে খাই।আমার সব কিছু শেষ হয়ে গেল।

 

বেতাগী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল লতিফ জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাস্তা সরু হওয়ার কারনে গাড়ি নিয়ে যাওয়া সম্ভব হয়নি। আমরা একটি ভ্যান গারিতে মালামাল নিয়ে আমাদের সদস্যরা ও গামবাসিরা মিলে আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুন নিয়ন্ত্রনে আনার সময় প্রতিবেশী হাফিজ মুসুল্লি (৩৮) আহত হয়ে বেতাগী হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় আছেন এবং চুন্নু মুন্সি (৫০) আহত হয়ে বাড়িতে আছেন।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ হিসেবে সৌর বিদ্যুতের ব্যাটারী ব্লাস্ট থেকে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষতির পরিমাণ জানা যায়নি।