টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরন

0
2

খায়রুল ইসলাম হৃদয়, মুন্সিগঞ্জ প্রতিনিধি:

গজারিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ উন্নয়ন তহবিলের আওতায় ৩নং,টেংগারচর ইউনিয়নের গরীব ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর ) দুপুর১টায় গজারিয়া উপজেলা টেংগারচর ইউনিয়ন পরিষদের গরিব ও মেধাবী ছাত্রীদের মধ্যে টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৬টি সাইকেল সহ কলম বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন টেংগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান ফরাজী, ইউনিয়ন পরিষদের সচিব মিনহাজুল ইসলাম, হিসাব সহকারীর সানাউল্লাহ, আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য সফিকুল ইসলাম আরমান সিকদার,পনির সরকার,মোসাম্মৎ রুমি বেগম,আয়শা আক্তার,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোজাম্মেল হক,ম্যানেজিং কমিটির সদস্য,আনিছ সরকার, হারুন মোল্লা,ইউছুফ সরকার সহ উক্ত প্রতিষ্ঠানের কর্তব্যরত সহকারী শিক্ষক মন্ডলী এবং গজারিয়া উপজেলার কর্মরত সাংবাদিকবৃন্দ।

শিক্ষার্থীরা জানান, আমরা খুব কষ্টে যাতায়াত করি। এই সাইকেল পেয়ে আমরা অনেক খুশি হয়েছি। আমার দরিদ্র পরিবারের সন্তান। আমাদের পক্ষে সাইকেল কিনা সম্ভব না। এই সাইকেল পেয়ে বিদ্যালয়ে যাওয়া এবং লেখা পড়াতে আগ্রহ বেড়ে গেল।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান ফরাজী বলেন, অনেক ছাত্র ছাত্রী দূর দুরান্ত হতে পায়ে হেটে স্কুলে আসে | আমরা চাই প্রত্যেকটি শিক্ষার্থী যেন সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ গঠনে অগ্রণী ভূমিকা রাখে | আজকের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হলে দেশ এগিয়ে যাবে। এই প্রকল্পের আওয়াতায় কোন্ডার বিভিন্ন স্কুলে আমরা ধারাবাহিকভাবে কার্যক্রম চালিয়ে যাবো।কামরুল হাসান ফরাজি সাহেব বিদ্যালয়টি পরিদর্শন করে শিক্ষার্থীদের জন্য ১০ টি সিলিং ফ্যান দেবার আশ্বাস দেন।বিদ্যালয়টির মাঠ ভরাট এবং আরেকটি ভবন এর জন্য তাদের উপজেলা পরিষদে এবংএমপি মহোদয় এর নিকট প্রস্তাব রাখিবেন বলে জানান।

টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক জানান,
টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়টি একটি ঐতিহাসিক শিক্ষা প্রতিষ্ঠান।তিনি সদ্য নিয়োগ প্রাপ্ত তিনি অক্টোবর এই উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।তিনি তার সর্বোচ্চ টি দিয়ে স্কুলের উন্নয়নের জন্য চেষ্টা করে যাবেন।তিনি আরো জানান, শিক্ষক মন্ডল এবং কমিটির সকলের সাথে আলোচনার মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষারমান উন্নয়নের জন্য যে সকল পদ্ধতি ব্যবহার করার প্রয়োজন আমি করে যাবো।আমি আশা রাখি আগামী শিক্ষা বছর থেকেই শিক্ষারমান উন্নয়ন আপনাদের চোখে পরিবে তাহ শিক্ষার্থীদের রেজাল্ট-ই প্রমান করিবে।