ভর্তিপরীক্ষাকে ঘিরে জাককানইবি মুখরিত দূর্বার ১৪ ব্যাচের আলপনায়

0
4

এরশাদ আবির, জাককানইবি প্রতিনিধি:

আগামী ১৭ অক্টোবর সারাদেশে একযোগে শুরু হতে চলেছে ২০টি বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা। ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ও একটি পরীক্ষা কেন্দ্র এবং যেখানে ভর্তি পরিক্ষায় অংশগ্রহণ করবে প্রায় ৭৬২৮ জন শিক্ষার্থী। প্রতিবছরের মতো এবারও নতুনদের বরণে আল্পনায় রাঙানো হয়েছে জাককানইবি ক্যাম্পাস। “দূর্বার ১৪” শিরোনামে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে এবং চারুকলা অনুষদের প্রত্যক্ষ সহায়তায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্য থেকে শুরু করে ১ নং গেইট পর্যন্ত আকাঁ হয়েছে এই আলপনা। উল্লেখ্য এ ধরনের উদ্যোগ প্রতিবছরই শিক্ষার্থীরা নিয়ে থাকেন।
এ ব্যাপারে কথা বলতে গেলে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী নাজমুন নাহার আন্নি জানান, “এমন একটি কাজের সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি খুবই আনন্দিত, কাজটা আমরা খুবই উপভোগ করেছি, পুরো সময়টা জুড়ে আনন্দের সাথে কাজটা শেষ করেছি”।
এমন ব্যাতিক্রমধর্মী কিন্তু সুন্দর কাজটি করে অনুভূতির কথা বলতে গিয়ে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী জুনায়েদুল ইসলাম প্রিন্স জানান,” কাজটি অসাধারণ, সাথে থাকতে পেরে অনেক ভালো লাগছে; প্রতিবছর সর্বকনিষ্ঠ ব্যাচ কাজটি করে, তাই এবার আমাদের পালা”।
করোনা থাবার পর নতুনদের স্বাগতম জানাতে শিক্ষার্থীদের এই উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে একটি উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।