যাত্রাপুরে ব্যালট বাক্স ছিনতাই, ছাত্রলীগ নেতা কারাগারে

0
11
মাহাবুব সরকার

খালিদ আহমেদ রাজা, স্টাফ রিপোর্টার:

তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুড়িগ্রামের যাত্রাপুরে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় ছাত্রলীগের সাবেক এক নেতাকে গ্রেফতার করেছে কুড়িগ্রাম সদর থানা পুলিশ। রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যার দিকে জেলা সদরের পুরাতন শহর থেকে তাকে গ্রেফতার করা হয়।

গতকাল সোমবার (২০ ডিসেম্বর) সকালে অভিযুক্ত ওই নেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার এই নেতা হলেন কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক উপ-শিক্ষা গ্রন্থাগারবিষয়ক সম্পাদক মাহাবুব সরকার।

পুলিশের দেওয়া তথ্যমতে জানা যায়, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভগবতীপুর ভোট কেন্দ্রের ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে ২৮ নভেম্বর।

এক দিন পর ২৯ নভেম্বর ওই ইউনিয়নের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবু তোহাব মিয়া বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ২০০-৩০০ জনকে আসামি করে মামলা করেন। মামলার প্রধান আসামি হিসেবে সাবেক এই নেতাকে গ্রেফতার করে পুলিশ।

কুড়িগ্রাম সদর থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন মো. শাহরিয়ার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় প্রধান আসামি হিসেবে আমরা তাকে গ্রেফতার করেছি।

উল্লেখ্য, এ ঘটনায় ওই ইউনিয়নের নির্বাচনী ফল স্থগিত ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। ৪ দিন পর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল গফুরকে যাত্রাপুর ইউপির চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। এর এক সপ্তাহ না যেতেই সেই ঘোষণাও স্থগিত করে পুনরায় ব্যালট বাক্স ছিনতাইয়ের কেন্দ্রে ভোট গ্রহণের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।