কুড়িগ্রামের ঐতিহ্যবাহী মাদাইখাল মেলায় দর্শনার্থীদের স্বর্ণালংকার ছিনতাইয়ের ঘটনায় ২ নারী আটক

0
5

আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ঐতিহ্যবাহী মাদাইখাল মেলায় আগত দর্শনার্থীদের স্বর্ণালংকার ছিনতাইয়ের সময় দুই নারী ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে পূজা উদযাপন কমিটি।
শনিবার বিকেলে মেলার শেষ দিন লোকজনের ভিড় বেশি হওয়ার সুযোগে তারা ছিনতাইয়ে নামে। এ সময় ঐ দুই নারীকে আটক করে উপস্থিত লোকজন। আটক দুই নারী ব্রাহ্মণবাড়িয়া জেলার নাছিমনগর এলাকার বাসিন্দা বলে জানা গেছে। আটক আছমা বেগম সামসুদ্দিনের স্ত্রী এবং অপরজন সুন্দর আলীর স্ত্রী রেশমা খাতুন।
পূজা উদযাপন কমিটি জানায়, শনিবার পূজার অষ্টমী ও শেষ দিন ছিল। এ দিন মন্দিরে ভক্তের সমাগম ছিল বেশি। পূজার দিন পূজারিরা স্বর্ণালংকার পরে আসে মেলায়। এ সুযোগে পূজারিদের ভিড়ে ঢুকে ওই দুই নারী। সুযোগ বুঝে অনেকের স্বর্ণালংকার ছিনিয়ে নেয়।এ সময় হাউমাউ করে কেঁদে উঠেন পূজারীরা।

এ ঘটনার কথা মুহূর্তেই মেলা প্রাঙ্গণে ছড়িয়ে পড়ে। এর কিছুক্ষণ পরেই এক ভক্তের গলা থেকে স্বর্ণালংকার নেয়ার সময় নারী ভক্তরা ওই দুই ছিনতাইকারীকে ধরে ফেলেন। পরে আটক দুই নারী জনরোষে পড়লে পূজা কমিটি তাদের হেফাজতে নেয় এবং পরে পুলিশে দেয়।

এ বিষয়ে পূজা উদযাপন কমিটির সভাপতি কৃষ্ণ চন্দ্র সরকার জানান, দুই মহিলা আটকের পর যারা স্বর্ণালংকার হারিয়েছে তাদের জনরোষে পড়েন। জনরোষ থেকে বাঁচাতে তাদের কমিটির হেফাজতে নেয়া হয়। পরে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
এ ব্যাপারে নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ (ওসি) নবীউল হাসান জানান, দুই নারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা ছিনতাইয়ের উদ্দেশ্যে মেলায় এসেছে বলে মনে হচ্ছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।