ঈদে আগে ও পরে ৩ দিন করে ভারি যান বন্ধ

0
37

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার কারণে ঈদে কোন প্রকার যানজট সৃষ্টি হবে না। ঈদের আগের তিনদিন এবং পরের তিনদিন ভারি যানবাহন বন্ধ রাখা হবে। পচনশীল ও রফতানিযোগ্য মালবাহী গাড়ী ছাড়া সকল মালবাহী গাড়ি এই ছয়দিন বন্ধ থাকবে। শনিবার  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলার শহীদনগর এবং জিংলাতলীতে দুটি সেতুর উদ্বোধন করতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৩টি সেতুর মধ্যে ২০টির কাজ সম্পন্ন হয়েছে এবং বাকি ৩টির কাজ আগামী ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে।
তিনি বলেন, গত ৩০ বছরে এবারই বেশি বৃষ্টি হয়েছে। বৃষ্টির মধ্যে বিটুমিনাসের কাজ মানসম্পন্ন হয় না বিধায় রাস্তা সংস্কার কাজ ব্যাহত হচ্ছে।
রাস্তার পাশে অবৈধ বিলবোর্ড এবং স্থাপনা স্ব স্ব দায়িত্বে উঠিয়ে নেয়ার নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, দীর্ঘদিন রাস্তায় থেকে থেকে বঙ্গবন্ধুর ছবিগুলো বিকৃত হয়ে গেছে। বিকৃত ছবিসম্বলিত বিলবোর্ডগুলো উঠিয়ে নেয়ার জন্যও নির্দেশ দেন তিনি।
এ সময় মন্ত্রীর সাথে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, দাউদকান্দি উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান মোল্লা উপস্থিত ছিলেন।