১৫ দিনের রিমান্ডে ‘জঙ্গি’ রাজীব

0
15

অনলাইন ডেস্কঃ হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার অন্যতম ‘পরিকল্পনাকারী’ জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে ‘রাজীব গান্ধী’কে বগুড়ার শেরপুর ও শিবগঞ্জ থানায় জঙ্গি কার্যক্রম-সংশ্লিষ্ট দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।15 জঙ্গি

সোমবার বগুড়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৪ আটদিনের ও জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-২ জাহাঙ্গীর আলমের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালত পরিদর্শক শাহজাহান আলী গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

২০১৬ সালের ৩ এপ্রিল রাতে শেরপুর উপজেলার জুয়ানপুর গ্রামে জঙ্গিদের ভাড়া করা একটি বাড়িতে বিস্ফোরণে দুজন নিহত হন। পরে সেখান থেকে হাতে তৈরি ২০টি গ্রেনেড, চারটি বিদেশি পিস্তল, গুলি ও বোমা তৈরির বিপুল পরিমাণ উপাদান উদ্ধার করা হয়। এই বিস্ফোরণ মামলায় জাহাঙ্গীর আলমকে বগুড়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৪-এ হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম। সেখানে বিচারক আবদুল্লাহ আল মামুন আটদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত বছরের ১৩ জুন শিবগঞ্জ উপজেলার ভাইয়েরপুকুর নামক এলাকায় জাহাঙ্গীরের নেতৃত্বে গোপন বৈঠক করছিল জঙ্গিরা। নাশকতার পরিকল্পনা হচ্ছে জেনে পুলিশ সে সময় অভিযান চালায়। জঙ্গিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। জঙ্গিরা পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনাস্থল থেকে প্রচুর অস্ত্র ও জিহাদি বই উদ্ধার করে পুলিশ। এই মামলায় জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-২-এ জাহাঙ্গীর আলমকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকরী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার এসআই রাজু কামাল। সেখানে বিচারক মো. কামারুজ্জামান সাতদিনের আবেদন মঞ্জুর করেন।

চলতি বছরের ১৩ জানুয়ারি টাঙ্গাইল থেকে জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে ‘রাজীব গান্ধী’কে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পশ্চিম রাঘবপুরের বুথমাড়িয়া ঘাট এলাকায়।