হবিগঞ্জের মেয়র হলেন আতাউর রহমান সেলিম

1
8

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে পৌর মেয়র পদে জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম নৌকা প্রতীক নিয়ে বেসরকারী হিসেবে নির্বাচিত হয়েছেন। জানা যায় যে, রোববার (২৮ ফেব্রুয়ারি) সারাদেশের ন্যায় হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। হবিগঞ্জের মেয়র

আতাউর রহমান সেলিম নৌকা প্রতীক নিয়ে ১৩হাজার ৪শত৪৩ভোট পেয়েছেন।অপর দিকে বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান খেজুর গাছ প্রতীক নিয়ে ১০হাজার ৪শত ৯০ভোট পেয়ে ২য় স্হান রয়েছেন।এছাড়া বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে এড. এনামুল হক সেলিম ৩ হাজার ২শত ৪২ ভোট পেয়েছেন।

নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন ছিল নির্বাচন কমিশনের। নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে বিজিবি, পুলিশ, আনসার এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে গড়ে তোলা হয়েছিল। হবিগঞ্জ পৌরসভার ৯ ওয়ার্ডের ২৪ কেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৬ জন নির্বাহী ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ৪ স্থরের নিরাপত্তার দায়িত্বে কাজ করবেন ৬৭৩ জন পুলিশ সদস্য, ১২০ জন বিজিবি, ৫ প্লাটুন র‌্যাব ও ২১৬ জন আনসার সদস্য নিয়োজিত ছিল।

৯ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ প্রার্থী প্রতিদ্বদ্বিতা করেন হবিগঞ্জ পৌরসভার মোট ভোটার ৫০৯০৩ জন এর মধ্যে ২৫২৮৩ জন পুরুষ এবং ২৫৬২০ জন নারী। তবে নারী ভোটার উপস্থিতি ছিল বেশী।