বানিয়াচং ৪নং ইউপি পরিবার পরিকল্পনা মাসিক রিপোটিং অনুষ্ঠিত

0
7

হবিগঞ্জ প্রতিনিধিঃ বানিয়াচং উপজেলার ৪ নং দক্ষিন-পশ্চিম ইউপির পরিবার পরিকল্পনা মাসিক রিপোটিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে ইউপি পরিবার পরিকল্পনা কার্যালয়ে ৪নং ইউপি পরিবার পরিকল্পনা পরিদর্শক আজাদুল ইসলাম রাকিবের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

মাসিক রিপোটিং মিটিংয়ে জানা যায়, প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করতে বাড়ি বাড়ি গিয়ে কাজ করা হয়। ৭ টি ইমপ্ল্যান্ট পদ্ধতি ও ৬ জনকে আই ইউডি আওতায় আনা হয়। এছাড়াও মোট ৪৪ জনকে নরমাল ডেলিভারী করা হয়। এলাকার নতুন গর্ভবতী মায়েদের বিভিন্ন ধরনের সেবা প্রদান ও নরমাল ডেলিভারী প্রতি উৎসাহ প্রদান করে থাকে।

পরিবার পরিকল্পনা পরিদর্শক আজাদুল ইসলাম বলেন, বানিয়াচং ৪নং ইউপির সকল দম্পতি যেন কোন না কোন পদ্ধতির আওতায় আসে সেজন্য তারা কাজ করে যাচ্ছেন। বানিয়াচং ৪নং ইউপি কে একটি উপজেলার মাঝে একটি রোল মডেল হিসেবে গড়ে তুলতে সে লক্ষে কাজ করছেন।

বিভিন্ন পাড়া -মহল্লায় কিশোর -কিশোরী মাদারস ক্লাব গড়ে তুলা হয়েছে। হাসপাতালে যাতে প্রাতিষ্ঠানিক নরমাল ডেলিভারী বৃদ্ধি পায় এজন্য মহল্লায় উঠান বৈঠক করা হচ্ছে। অনুষ্ঠানে উপস্হিত ছিলেন পরিবার কল্যাণ সহকারী বীণা রাণী দাস, দেবী রাণী দেব, নাজমুন্নাহার, ছাবিকুননেছা । এছাড়াও পেইড পিয়ার ভলান্টিয়ার সেবিনা আক্তার, রোকসানা, কনিকা রাণী দাস, পান্না আক্তার, সোমা,লিপি, মোর্শেদা ও ছামিনা বেগম প্রমুখ।