রাজশাহীর মদীনাতুল উলুম মাদরাসা ছাত্রাবাসকে তিনতলায় উন্নীতকরণ

0
9

আমানুল্লাহ (রাজশাহী প্রতিনিধি) : শিক্ষানগরী রাজশাহীর মদীনাতুল উলুম (মডেল,এম এ) কামিল মাদরাসার ছাত্রাবাসকে তিনতলায় উন্নীত করা হয়েছে। এই উপলক্ষে শনিবার সকালে ছাত্রাবাস চত্বরে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাদ ঢালাইয়ের শুভ উদ্বোধন করেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান এবং মদীনাতুল উলুম কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মাওঃ মোঃ আব্দুস সালাম মাদানি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মদীনাতুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ মোঃ মোকাদ্দাসুল ইসলাম।
মাহফিলে অন্যন্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন – মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য মোঃ হাসমোতুল্লাহ মণ্ডল, আরবি প্রভাষক মাওঃ ইউসুফ আলী, মাওঃ আমজাদ আলী, মাওঃ আব্দুল হান্নান, বাংলা প্রভাষক কে.এম. সালাউদ্দীনসহ অন্যন্য শিক্ষকমন্ডলী,মাদরাসার ছাত্রবৃন্দ এবং স্থানীয় গম্যমান্য ব্যক্তিবর্গ।
এসময় ছাত্রবৃন্দ এবং উপস্থিত ব্যক্তিবর্গ প্রফেসর ড.আব্দুস সালাম মাদানির দোয়া মাহফিলে অংশ নেন। মুনাজাতে মাদরাসার দানশীল এবং সহযোগীতাকারী সকলের মঙ্গল কামনা করা হয়। এবং মাদরাসা শিক্ষাকে আরও বেগবান করার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়।
উল্লেখ্য,রাজশাহী নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত মদীনাতুল উলুম কামিল মাদরাসাটি ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়ে এপর্যন্ত বেশ স্বনামের সাথে শিক্ষা দিয়ে আসছে। অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর মাদরাসাটি বর্তমানে দেশের শীর্ষস্থানীয় মডেল মাদরাসাগুলোর কাতারে দাঁড়িয়েছে।এই মাদরাসা থেকে শিক্ষা নিয়ে শিক্ষার্থীরা দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট),রাজশাহী মেডিকেল কলেজে চান্স পেয়ে রেকর্ড গড়তে সক্ষম হয়েছে।
প্রসঙ্গত, মদীনাতুল উলুম কামিল মাদরাসার ধারাবাহিক এই গৌরবোজ্জ্বল সাফল্যের জন্য জাতীয় পর্যায়ে একাধিকবার স্বর্ণপদকও অর্জন করেছে।