হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা শুরু

0
396

jpgমুহিউদ্দিন নুর , দিনাজপুর প্রতিনিধি: উত্তর বঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ থেকে শুরু হলো ভর্তি পরীক্ষা । দেশের বিভিন্ন জায়গা থেকে গতকাল হতে আসতে শুরু করেছে ভর্তি পরীক্ষার্থীরা । পরীক্ষা চলবে আগামি ২২ তারিখ পযন্ত । আজ অনুষ্ঠিত হলো এ এবং ই ইউনিটের পরীক্ষা । ২০ মার্চ সোমবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৮৫০০ পর্যন্ত এবং বেলা ১১.৩০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০৮৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নং ৪০০০০১ থেকে ৪০৭৫০০ পর্যন্ত এবং বিকাল ৪ টা থেকে ৫ টা পর্যন্ত ‘ডি’ ইউনিট রোল নং ৪০৭৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২১ মার্চ মঙ্গলবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০০০০১ থেকে ৬০৬০০০ পর্যন্ত এবং বেলা ১১.৩০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০৬০০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত ‘সি’ ইউনিট (বিজ্ঞান/মানবিক) এবং বিকাল ৪ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২২ মার্চ বুধবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘জি’ ইউনিট রোল নং ৭০০০০১ থেকে ৭০৬৫০০  এবং বেলা ১১.৩০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭০৬৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।পরীক্ষার হলে মোবাইল ফোন, ডিজিটাল মেমোরি কার্ড, ঘড়ি, ক্যালকুলেটরসহ সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। আজ ভর্তি পরীক্ষার সময় ড. এম এ ওয়াজেদ ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করে দেখেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মুঃ আবুল কাশেম । পরিদর্শন শেষে তিনি সন্তুষ্টি প্রকাশ করে বলেন এখন পযন্ত কোথাও কোন সমস্যা হয়নি , সামনেও হবেনা । এ সময় তিনি সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা পরিচালনার জন্য সকলের সহযোগিতা চান ।