হাবিপ্রবিতে প্রথমবারের মতো জব ফেয়ার অনুষ্ঠিত

0
1974

মুহিউদ্দিন নুর, দিনাজপুর প্রতিনিধিঃ আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো সিপি বাংলাদেশ কোম্পানী লিঃ এর উদ্যোগে এবং বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি ও ফিসারিজ অনুষদের আয়োজনে  দিনব্যাপী ক্যাম্পাস  রিক্রুটমেন্ট ও ক্যারিয়ার ফেয়ার ।হাবিপ্রবিতে প্রথমবারের মতো জব ফেয়ার অনুষ্ঠিত

বৃহস্পতিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ তে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ  আবুল কাসেম। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন সিপি বাংলাদেশ-এর রংপুর অঞ্চলের ভাইস-প্রেসিডেন্ট ওয়াথানা খানলেক।

অন্যান্য দের মধ্যে বক্তব্য রাখেন ভেটেরিনারি অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক, ফিশারিজ অনুষদের ডিন ড. ফেরদৌস মেহবুব  সহ   প্রফেসর ডা. মো. আব্দুল হামিদ, সিপি বাংলাদেশ এর হেড অব এইচআর মো. কামরুজ্জামান প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, অন্যান্য শিক্ষকবৃন্দ সহ মাৎস্যবিজ্ঞান ও ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা ।

উল্লেখ্য এই জব ফেয়ার থেকে  সিপি বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে অফিসার পদে বেশ কিছু ভেটেরিনারি ও ফিশারিজ গ্র্যাজুয়েটদের সরাসরি নিয়োগ দেয়া হবে ।উক্ত অনুষ্ঠানে   প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ আবুল কাসেম বলেন, ক্যারিয়ার ফেয়ার আয়োজনের জন্য সিপি বাংলাদেশকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই। তারা একটি ভাল উদ্যোগ নিয়েছে।

এ ধরনের উদ্যোগ হাবিপ্রবি’র নবীন গ্র্যাজুয়েটদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে। এ বিশ্ববিদ্যালয় থেকে পাস করা গ্র্যাজুয়েটরা মেধা, দক্ষতা এবং অত্যন্ত সুনামের সাথে সরকারী-বেসরকারী সংস্থায় কাজ করছে। কৃষি ক্ষেত্রে তিনি ফিশারিজ ও ভেটেরিনারি অনুষদের গ্র্যাজুয়েটদের গুরুপ্ত তুলে ধরেন ।

তিনি বলেন আমাদের দেশ অনেক দেশের চেয়ে ছোট হলেও বিশ্বে মৎস্য উৎপাদনে চতুর্থ যা আমাদের জন্য বিশাল গর্বের । তিনি যোগ করেন এটা মাত্র শুরু , এবার সিপির মতো বড় কোম্পানি এসেছে , সামনে আরো বড় বড় কোম্পানি আসবে আমাদের বিশ্ববিদ্যালয়ে ।

তিনি আরো  বলেন, আমি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিনত করতে চাই। এখান থেকে পাস করা প্রত্যেক গ্র্যাজুয়েট আন্তর্জাতিক মানের গ্র্যাজুয়েট এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ের সকলকে নিজ নিজ দায়িত্ব সুচারুরুপে পালন করার জন্য আহবান জানান ও সকলের সহযোগিতা কামনা করেন ।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলে মাননীয় উপাচার্যের প্রানবন্ত  বক্তব্যের ভূয়সী প্রশংসা করেন । এরপর তিনি বিশ্ববিদ্যালয়ে অবস্থিত ভেটেরিনারি খামার পরিদর্শন করেন। উল্লেখ্য সিপি(Chareon Pokphand) থাইল্যান্ড ভিত্তিক একটি মাল্টিন্যাশনাল কোম্পানি , বিশ্বের ৪০ টি দেশে এর শাখা রয়েছে ।