সৈয়দপুরে রানু এগ্রো জুট মিলে আগুন

0
38

নীলফামারীর সৈয়দপুরের কামারপুকুরে অবস্থিত রানু এগ্রো জুট মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ভোর ৫টায় সৃষ্ট ওই আগুন নিয়ন্ত্রণে ৩টি ফায়ার সার্ভিস ইউনিট কাজ করেছে।  সকাল ৮টায় আগুন নিয়ন্ত্রনে আসে। পাটজাত দ্রব্য প্রক্রিয়াকরণ কারখানা রানু এগ্রো ইন্ডাষ্ট্রিজে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ব্যাপারে তথ্য নিতে গেলে কর্তৃপক্ষ সংবাদকর্মীদের কারখানার ভেতরে প্রবেশে বাঁধা দেয়।News agun
সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মিরাজুল ইসলাম জানান, সৈয়দপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মেরাজুল ইসলাম জানান, শুক্রবার ভোর ৫ টায় কারখানার কাঁচামাল প্রসেসিং প্লটের প্রধান ফ্লোরে থাকা পাটে আগুন লাগে। এবং মুহূর্তেই তা পার্শ্ববর্তি ফ্লোরগুলোতে ছড়িয়ে পড়ে। তিনি বলেন, পাট থেকে সুতলী (দড়ি) তৈরীর জন্য ব্যবহৃত হট ইকুইপমেন্টের গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এতে কাঁচামাল প্রসেসিং প্লটের দুইটি ফ্লোর আগুনে পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
তিনি আরো বলেন, সৈয়দপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট সহ তারাগঞ্জের একটি ও উত্তরা ইপিজেডের আরো একটি ইউনিট মিলে মোট তিনটি ইউনিটের ৪ ঘন্টার প্রচেষ্টায় আগুন নেভানো সক্ষম হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে তিনি বলেন, প্রাথমিক ভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা সম্ভব হয়নি।