রক্তিম ব্লাড ডোনার সোসাইটির, ফ্রী ব্লাড গ্রুপিং ও স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত

0
7

চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা কালাপানিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে, ঈদ গাঁ(তেলি মার্কে) ২ শতাধিক সাধারণ জনগনের রক্তের গ্রুপ নির্ণয় করাসহ স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মসুচিতে সভাপতিত্ব করেন রক্তিম ব্লাড ডোনার সোসাইটি প্রতিষ্ঠাতা ডা.পুষ্পেন্দু মজুমদার।

এসো করি রক্ত দান,বাঁচিয়ে তুলি শত প্রান,এই শ্লোগান নিয়ে গড়ে উঠা সংগঠন রক্তিম ব্লাড ডোনার সোসাইটি শ্লোগানকে ধারন করে ২৫এ ফ্রেবুয়ারি রোজ বৃহস্পতিবার এ কর্মসূচি পালন করা হয়। উক্ত ক্যাম্প এর উদ্বোধন করেন কালাপানিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের আওয়ামীলীগ এর সভাপতি মোঃ আবু তায়ের। মোঃ সাইফুল ইসলাম রুবেল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান অতিথি মোঃইলিয়াস তিনি বলেন আপনাদের এই কর্মসূচি জন বান্ধব কর্মসূচি।

আপনারা যেই কর্ম কান্ড গুলো করে যাচ্ছেন তার জন্য সৃষ্ঠিকর্তা আপনাদের সহায় হবে।।আপনাদের হাত ধরে এগিযে যাবে মানবতা। এর পর বক্তব্য রাখেন সন্দ্বীপ ব্লাড ডোনারের সাবেক সভাপতি মোঃফিরোজ -তিনি বলেন আমরা প্রায় প্রতি মাসে রক্তের গ্রুপ নির্নয় ও সচেতনতামূলক প্রোগ্রাম করে থাকি।সামনে আরো বড় পরিসরে আমরা এই আয়োজন করবো। যেনো প্রত্যকটি মানুষ স্বেচ্ছায় রক্তদান করতে আগ্রহি হয়। এরপর রক্তিম ব্লাড ডোনার সোসাইটির এডমিন আজকের সঞ্চালক, সাইফুল ইসলাম রুবেল বলেন আমরা সচেতনতা নিয়ে কাজ করি,যাতে করে রক্তের অভাবে আর যেন না ঝরে একটি ও প্রাঁণ।

আপনাদের সবার আর্শিবাদে /দোয়ায় আমরা ক্যাম্প করে যাচ্ছি মানবতার কল্যানে।।আপনারা সবাই যদি আমাদের পাশে থাকেন আমরা একদিন আমদের লক্ষ্যে পোঁছাতে পারবো।।সেই দিন আর বেশি দুরে নয়,যেই দিন ঘরে ঘরে রক্ত দাতা তৈরি হবে।।আপনাদের ভালবাসায় আমরা সুন্দর বাংলাদেশ গঠনে কাজ করতে পারবো বলে বিশ্বাস করি।। এর পর একে একে বক্তব্য রাখেন,পল্লী চিকিংক ডা.মোঃহাছান,সন্দ্বীপ ব্লাড ডোনারের সাংগঠনিক সম্পাদক মোঃ জাপার, সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক মোঃআজাদ,মোঃ শামিম,মোঃ শাহাদাত, মোঃনাইম,মোঃইসমাইল, মোঃফাহিম,মোঃ রাসেল উদ্দিন প্রমুখ।