ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ

0
5

ময়মনসিংহ ও আশপাশের জেলা থেকে ঢাকাগামী সব বাস আজ বৃহস্পতিবার সকাল থেকে বন্ধ রয়েছে। রাজধানীতে বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার জের ধরে গত কয়েক দিনে শিক্ষার্থীদের ভাঙচুরের কারণে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি। সকাল থেকে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা দুর্ভোগে পড়েছে।

মালিক সমিতির কোচ বিভাগের সম্পাদক বিকাশ সরকার সাংবাদিকদের জানান, শিক্ষার্থীরা নির্বিচারে বাস ভাঙচুর করছে। বাসের নিরাপত্তার জন্য সকালের দিকে ময়মনসিংহ অঞ্চলের ঢাকাগামী সব বাস বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। দুপুরের পর থেকে বাস চলবে।

হুট করে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা দুর্ভোগে পড়েছে। খোঁজ নিয়ে জানা যায়, সকালে ময়মনসিংহের মাসকান্দা ও পাটগুদাম টার্মিনালে গিয়ে বাস না পেয়ে অনেক যাত্রী ফিরে গেছে। পাটগুদাম থেকে অনেক যাত্রীকে ট্রাক ও পিকআপ ভ্যানে করে গন্তব্যের উদ্দেশে যাওয়ার খবর পাওয়া গেছে।

আজ সকাল থেকে ঢাকা থেকে আন্তজেলা সড়কপথে কোনো বাস চলছে না। গাবতলী বাস টার্মিনালে বাস চলাচল বন্ধ করে বাস ভাঙচুরের প্রতিবাদ ও বিক্ষোভ করছেন শ্রমিকেরা। তাঁরা বলছেন, নিরাপত্তাহীনতার কারণে কোনো বাস ছাড়া হচ্ছে না।

পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকার আন্তজেলা বাস টার্মিনাল গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী থেকে আজ সকালে কোনো বাস ছেড়ে যায়নি। আবার কোনো বাস এসব টার্মিনালে আসেনি। এতে ঢাকা থেকে প্রায় সব সড়কপথে বাস চলাচল বন্ধ রয়েছে। সূত্রঃ প্রথম আলো