মোড়েলগঞ্জে এতিমখানায় নেই এতিম

0
8

ডেস্ক রিপোটঃ বাগেরহাটের মোড়েলগঞ্জের হোগলাবুনিয়া ইনিয়নের পাঠামারা দারুল কোরআন ইসলামিয়া এতিমখানা ও দ্বীনিয়া হাফিজিয়া মাদ্রাসার সভাপতি, সম্পাদক ও আদায়কারীর বিরুদ্ধে এতিমদের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

 

রবিবার সমাজকল্যাণ মন্ত্রণালয়সহ বিভিন্ন দফতরে দেয়া মো. হেমায়েত হোসেন স্বাক্ষরিত এক লিখিত অভিযোগে বলা হয়, এতিমখানাটির দাপ্তরিক খাতায় ১০ জন এতিমের নামের তালিকা থাকলেও বাস্তবে সেখানে একজন এতিমও নেই।

 

২০০৮ সালে নিবন্ধিত এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসাটির সভাপতি মো. হারুন শরীফ, সম্পাদক  মাওলানা আ. আউয়াল ও আদায়কারী হাফেজ আব্দুল বারী পাঁচজন এতিমের ভূয়া নামের তালিকা দিয়ে গত আট বছর ধরে প্রতি বছর ৬০ হাজার টাকাসহ এতিমদের দেয়া সব সরকারি অনুদান আত্মসাৎ করে যাচ্ছেন।

 

অভিযোগে আরো বলা হয়, প্রতি মাসে ৫০০ টাকা খোরপোষ হিসেবে দেয়ার শর্তে বহিরাগত ১০ জন মাদ্রাসা ছাত্রকে ভূয়া এতিম বানিয়ে বিভিন্ন এলাকা থেকে চাল, ধান, সুপারি, নারিকেল, কোরবানির চামড়া, যাকাত, ফিতরা আদায় করা হয়। এছাড়া রমজান মাসে ঢাকাসহ বিভিন্ন শহর থেকে কৌশলে এতিমদের খোরাকি ও পোষাকের কথা বলে প্রতি বছর লাখ লাখ টাকা আত্মসাৎ করছেন এই ভূয়া এতিমখানার কমিটির নেতারা।

 

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা বলেন, তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।