বিশিষ্টজনদের সঙ্গে সার্চ কমিটির বৈঠক আজ

0
22

নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে নাম সুপারিশ করার জন্য গঠিত সার্চ কমিটি আজ সোমবার ১২ জন বিশিষ্ট নাগরিকের সঙ্গে মতবিনিময় করবে।বিশিষ্ট জনদের

বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে কমিটির।

সার্চ কমিটির প্রথম সভার সিদ্ধান্ত অনুসারে শনিবার বিকেল থেকে গতকাল সকাল নাগাদ ১২ বিশিষ্ট নাগরিকের কাছে আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়া হয়।

সার্চ কমিটি যে ১২ জন বিশিষ্ট নাগরিকের সঙ্গে মতবিনিময় করবেন তাঁরা হলেন- বিচারপতি মো. আবদুর রশিদ, সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ টি এম শামসুল হুদা, সাবেক নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন ও ছহুল হোসাইন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুদমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এ কে আজাদ চৌধুরী, অধ্যাপক এস এম এ ফায়েজ, মানবাধিকারকর্মী সুলতানা কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, বাংলা বিভাগের ইমেরিটাস অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক এবং পুলিশেরে সাবেক মহাপরিদর্শক (আইজিপি) নুরুল হুদা।

এদিকে, নির্বাচন কমিশন পুনর্গঠনে সার্চ কমিটির কাছে বিএনপি নাম দেবে কি না, সে বিষয়ে আজ চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ছয় সদস্যের সার্চ কমিটির চেয়ারম্যান হলেন আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি এর আগেও সার্চ কমিটির দায়িত্বে ছিলেন। পাঁচ সদস্য হলেন- হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিরীণ আকতার ও মহাহিসাব নিরীক্ষক মাসুদ আহমেদ।