নজিপুর বাসস্ট্যান্ডে ট্রাফিক পুলিশ নিয়োগের দাবি এলাকাবাসীর

0
146

ইখতিয়ার উদ্দীন আজাদ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা উপজেলা সদর নজিপুর পৌর শহরের প্রাণ কেন্দ্র চৌরাস্তার মোড় বাসস্ট্যান্ডে ট্রাফিক পুলিশ নিয়োগের দাবি জানিয়েছেন সচেতন মহল ও স্থানীয় এলাকাসী।
জানা যায়, ট্রাফিক পুলিশ না থাকায় চৌরাস্তা সংলগ্ন নজিপুর বাসস্ট্যান্ডে আইন অমান্য করে কতিপয় অসাধু হালকা যানবাহন চালক বেপরোয়া ভাবে গাড়ি চালিয়ে থাকেন। এতে যানজট ও যে কোন মুহূর্তে দুর্ঘটনা সহ জানমালের ক্ষতির আশঙ্কা থাকে।
আরো জানা যায়, গত প্রায় চার বৎসর পূর্বে নজিপুর বাসস্ট্যান্ডে ট্রাফিক পুলিশ নিয়োজিত ছিলেন। তৎকালিন সকল প্রকার যানবাহন ট্রাফিক আইন মেনে চলতেন।
অনুসন্ধানে জানা যায়, নজিপুর বাসস্ট্যান্ডে প্রায় আড়াই হাজার ব্যবসায়ী রয়েছে। ইতোপূর্বে নজিপুর বাসস্ট্যান্ড চৌরাস্তা মোড়ে দুই দফা ট্রাফিক পুলিশ নিয়োগ দেওয়া হলেও তা পরে রহস্যজনক ভাবে উঠিয়ে নেয়া হয়।

বর্তমানে নজিপুর বাসস্ট্যান্ডে ট্রাফিক পুলিশ দায়িত্বে না থাকায় প্রতিনিয়ত যানজট সহ ছোট ধরণের দুর্ঘটনা ঘটেই চলছে।
রাজধানী ঢাকা থেকে সরাসরি সংযোগ সড়ক হওয়ায় জেলা সদরের দ্বিতীয় বৃহত্তর যানজট পূর্ণ ও ব্যস্ততম শহর হিসেবে পরিচিত নজিপুর বাসস্ট্যান্ড চৌরাস্তা। এই নজিপুর চৌরাস্তা বাসস্ট্যান্ড দিয়ে সকল প্রকার যানবাহন অতিক্রম করে জেলার সাপাহার, পোরশা, মহাদেবপুর, বদলগাছি ও ধামইরহাট। এছাড়াও রাজধানী ঢাকা, বগুড়া ও রাজশাহী সদর থেকে এই নজিপুর বাসস্ট্যান্ড অতিক্রম করে জয়পুরহাট, হিলি, বিরামপুর, দিনাজপুর, রংপুর বিভাগসহ উত্তরাঞ্চলের যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক সহ সকল প্রকার যানবাহন।

এ বিষয়ে নজিপুর বাসস্ট্যান্ড বণিক কমিটির সভাপতি মোঃ শহিদুল আলম বেন্টু বলেন, নওগাঁ জেলার দ্বিতীয় বৃহত্তর ব্যস্ততম শহর নজিপুর বাসস্ট্যান্ড চৌরাস্তা মোড়ে আইন শৃংঙ্খলা স্বভাবিক রাখতে ট্রাফিক পুলিশ নিয়োগ দেওয়া জরুরি ও সময়ের দাবি।
উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা বাবু নির্মল চন্দ্র ঘোষ বলেন, জেলা পুলিশ সুপার মহোদয় এক মিটিংয়ে জানান, নজিপুর বাসস্ট্যান্ডে ট্রাফিক পুলিশ নিয়োগ দেওয়া হবে। তবে এর বেতন ভাতা নজিপুর পৌরসভাকে বহন করতে হবে।
পতœীতলা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আজিম উদ্দীন বলেন, এ বিষয়ে এস.পি অফিসে কথা উঠেছিল, ট্রাফিক পুলিশ নিয়োগের জন্য “ট্রাফিক বক্রা” লাগবে। তা আগামী ৪/৬ মাসের মধ্যে বাস্তবায়ন হবে।

ছবি: পতœীতলা (নওগাঁ): নওগাঁর নজিপুর পৌর শহরের প্রাণ কেন্দ্র চৌরাস্তার মোড় বাসস্ট্যান্ড। -প্রতিনিধি।