নওগাঁয় মেলায় প্রতিদিন অর্ধকোটি টাকার লটারির টিকিট বিক্রি, ফতুর হচ্ছে স্থানীয়রা

0
726

নিজস্ব প্রতিনিধিঃ নওগাঁয় মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা ২০১৬-১৭ জমে উঠলেও ফতুর হচ্ছে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।মেলায় উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।জেলার বিভিন্ন উপজেলাসহ পাশ্ববর্তী জেলা থেকে প্রতিদিন ওই মেলায় হাজার হাজার দর্শনার্থী ভিড় জমাচ্ছে।সপ্তাহে ছুটির দিন শুক্রবার ও শনিবার ওই মেলায় অন্যান্য দিনের চেয়ে বেশি ভিড় লক্ষ্য করা গেছে।মেলায় আনন্দপ্রেমী হাজার হাজার মানুষের ঢল নামে।নওগাঁ পুলিশ লাইনের পাশে বেনারশী ইভেন্ট ম্যানেজমেন্ট সহযোগিতায় নওগাঁ চেম্বার অফ কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি এই মেলার আয়োজন করেন।জানা গেছে, মেলায় ছোট-বড় প্রায় ৬৫টি স্টল রয়েছে। প্রবেশ মূল্য ১০ টাকা দিয়ে মেলায় ঢুকতে হয়।

শিল্প ও বাণিজ্য মেলার প্রধান আকর্ষণ দৈনিক স্বপ্নছোঁয়া র‌্যাফেল ড্র এবং দি লায়ন সার্কাস। প্রতিদিন প্রায় ২’শটি বিভিন্ন পরিবহন শহরের বিভিন্ন মোড়, অলি-গলিসহ জেলার বিভিন্ন জায়গায় দৈনিক স্বপ্নছোঁয়ার র‌্যাফেল ড্র’র টিকিট মাইকিং করে বিক্রয় করা হচ্ছে। এছাড়াও মেলার ভিতরেই বিভিন্ন জায়গাতেও ওই র‌্যাফেল ড্র’র টিকিট বিক্রয় করা হচ্ছে।লটারির টিকিটের মূল্য ধরা হয়েছে ২০ টাকা।ওই লটারিতে বিভিন্ন সময়ে বিভিন্ন দিনে ১৫০ সিসি, ১১০ সিসি, ৮০ সিসি’র বাজাজ, হিরো হোন্ডা, সিএনজি, ওয়ালটনসহ বিভিন্ন কোম্পানির মোটরসাইকেলের লোভনীয় অফার থাকে।এছাড়াও মহিষ, গলার হার, কানের দুল, বাইসাইকেল, অটবি ড্রেসিং টেবিল, মোবাইল ফোন, রাইস কুকার, প্রেসার কুকার, ওয়াটার ফিল্টার, আয়রন শিটসহ বিভিন্ন ধরনের বহুসংখ্যক পুরস্কার থাকে ওই র‌্যাফেল ড্রতে।

গড়ে প্রতিদিন প্রায় ৫৫ থেকে ৬০ লক্ষ টাকার টিকিট বিক্রয় হয় বলে একটি সূত্রে জানা গেছে। লোভনীয় অফার পাওয়ার জন্য কেউ কেউ সর্বোচ্চ প্রায় ১০/১৫ হাজার টাকার টিকিটও ক্রয় করছে বলে গুঞ্জন আছে।র‌্যাফেল ড্র’র জুয়ার ফাঁদে পড়ে সর্বশান্ত হচ্ছে নওগাঁসহ আশে পাশের বিভিন্ন জেলার/এলাকার মানুষ।ওই লটারির লোভনীয় অফারের ফাঁদে স্কুল-কলেজ পড়–য়া উঠতি বয়সীরা, শ্রমিক শ্রেণিসহ বিভিন্ন শ্রেণি পেশার লোক উঠে পড়ে লেগেছে।বিভিন্ন সমিতি থেকে অনেকে আবার ঋণ নিয়ে ওই লটারির টিকিট কাটছে বলেও জানা গেছে।

বিভিন্ন জায়গায় লটারির টিকিট পূরণের হিড়িক পড়েছে।অনেকেই কাজ-কর্ম বাদ দিয়ে লোভনীয় অফারের দিকে ঝুঁকে পড়েছে।এতে করে ছোট খাট অপরাধসহ বিভিন্ন জায়গায় চুরির প্রবণতা বৃদ্ধি পেয়েছে।উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় ফিতা কাটা, শান্তির প্রতীক পায়রা ও ফেস্টুন উড়ানো এবং আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার ২০১৬-১৭ এর শুভ উদ্বোধন করা হয়।