জঙ্গি নেতা রাজীব গান্ধী গ্রেফতার

0
23

গ্রেফতারসময়েরপাতাঃ রাজধানী গুলশান হামলার অন‌্যতম পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত নব‌্য জেএমবির নেতা ‘রাজীব গান্ধী’ কে গ্রেফতার করেছে পুলিশ। জঙ্গি সংগঠনটির উত্তরাঞ্চলীয় এই কমান্ডারের আসল নাম জাহাঙ্গীর আলম। তিনি ‘রাজীব গান্ধী’ নামে সংগঠনে পরিচিত। জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে শুক্রবার রাতে টাঙ্গাইল থেকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মহগানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছর গুলশান ও শোলাকিয়ায় হামলার পর আরও কয়েকজনের সঙ্গে রাজীব গান্ধীর নামও পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছিল।‘রাজীব গান্ধী’ ছদ্মনামের একজন গুলশান ও শোলাকিয়া হামলায় ‘গুরুত্বপূর্ণ’ ভূমিকা রেখেছিলেন বলে তখন জানিয়েছিলেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, “রাজীব গান্ধী ওরফে সুভাষ গান্ধী ওরফে গান্ধী নামে জঙ্গি কর্মকাণ্ডে সম্পৃক্ত ওই ব‌্যক্তি কাজ করছিলেন নিষিদ্ধ জঙ্গি দল জেএমবির ‘উত্তরাঞ্চলীয় কমান্ডার’ হিসেবে।

“তার প্রকৃত নাম আমরা জানতে পারিনি। গুলশানের ঘটনার আগে দুজন এবং শোলাকিয়ার ঘটনার আগে একজন টেরোরিস্টকে সে নিজে উত্তরবঙ্গ থেকে পাঠিয়েছিল, যাদের সে আগেই প্রশিক্ষণ দিয়েছিল।”

পুলিশের সাম্প্রতিক অভিযানে তামিম চৌধুরী, জাহিদুল ইসলাম, তানভীর কাদেরি মারা যাওয়ার পর রাজীব গান্ধীর পাশাপাশি বাসারুজ্জামান চকলেটসহ অন‌্য একজনকে ধরতে অভিযান চলছে বলে পুলিশ কর্মকর্তারা বলে আসছিলেন।