জমি দখল নিয়ে সাভারে সংঘর্ষ, আহত ৬০

0
19

সময়ের পাতাঃ রাজধানীর উপকণ্ঠ সাভার উপজেলায় জমি দখলকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে দখলকারীদের সংঘর্ষ হয়েছে। এ সময় ধাওয়া-পাল্টাধাওয়া ও গোলাগুলিতে অন্তত ৬০ জন আহত হয়েছেন।

আজ বুধবার ভোররাতে সাভারের টানগেণ্ডা এলাকায় এ ঘটনা ঘটেছে।সংঘর্ষ

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, আজ ভোররাতে টানগেণ্ডা এলাকায় মনোয়ার হোসেন মিন্টু নামের এক ব্যক্তির বাড়িসহ প্রায় ৫ শতাংশ জমি দখল করে নেয় উলাইল এলাকার আল-মুসলিম গ্রুপ নামের একটি শিল্প প্রতিষ্ঠান। এ সময় তারা জমিটির চারপাশে টিনশেড দিয়ে বেড়া দিয়ে দেয়। বেড়া দেওয়ার কারণে ওই বাড়ির ভেতরে আটকা পড়ে অন্তত ১২ বাসিন্দা।

স্থানীয় বাসিন্দাদের দাবি, ভাড়াটে সন্ত্রাসীরা আটকেপড়া পরিবারের ১০ জনসহ স্থানীয় প্রায় ৬০ জনকে পিটিয়ে গুরুতর আহত করে। এ ছাড়া ইটপাটকেল নিক্ষেপ করে অন্তত ১০টি বাড়ি ভাঙচুর করেছে। ২০টি ফাঁকা গুলি ছুড়ে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও এলাকাবাসী বলছে, পুলিশ সন্ত্রাসীদের পক্ষে কাজ করছে। তারা আরো বলেন, আল-মুসলিম গ্রুপ ক্ষমতার দাপট দেখিয়ে ওই এলাকার আরো পাঁচ ব্যক্তির জমি জবরদখল করেছে। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

এ ঘটনায় বক্তব্য নিতে চাইলে আল-মুসলিম গ্রুপের কেউই ক্যামেরার সামনে  কথা বলতে রাজি হননি।

এ বিষয়ে জানতে চাইলে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, ‘ঘটনাস্থলে আমি পুলিশ পাঠিয়েছি।’