শ্রীপুরে করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু

0
7

মাগুরার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার করোনা টিকা প্রদান কার্যক্রমের উদ্ভোধন করা হয়েছে। উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর । এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঈসউজ্জামান, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল, দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কাননসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

করোনা টিকা প্রদান কার্যক্রমের শুরুতে করোনা ভ্যাকসিন কোভিশিল্ড গ্রহন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঈসউজ্জামান । এর পরই পর্যায় ক্রমে ভ্যাকসিন টিকা নেন ইপিআই টেকনিশিয়ান তুষার কান্তি ঢালি ও আমলসার ইউনিয়নের সিএইচসিপি লিখনুজ্জামান। টিকা প্রদান করেন সিনিয়র স্টাফ নার্স টুম্পা রায় ও আফিফা খাতুন ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঈসউজ্জামান জানান, এ পর্যন্ত উপজেলার প্রায় ৩ শতাধিক ব্যক্তি নিবন্ধন করেছে। এ টিকাদান কার্যক্রম বাস্তবায়নের জন্য উপজেলার ৪৪ জনকে স্বেচ্ছাসেবক হিসেবে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে । টিকা প্রদানের জন্য তিনটি টিকাদান কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল নাগরিককে টিকা প্রদান করা হবে। সকলকে স্বতঃস্ফূর্তভাবে নিবন্ধন করার জন্য তিনি আহবান জানান।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্থানীয় দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কানন নিবন্ধন বুথ চালু করেছেন। জনসাধারণ স্বতঃস্ফূর্তভাবে নিবন্ধন করছেন।