কুয়াশায় ঘন কারণে তিন নৌপথে চলাচল বন্ধ

0
61

সময়েরপাতাঃ ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া, শিমুলিয়া-কাওরাকান্দি ও শরীয়তপুর-চাঁদপুর নৌপথে আট ঘণ্টার বেশি সময় ধরে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। গতকাল শুক্রবার রাত ১২টার পর থেকে আজ শনিবার সকাল সাড়ে আটটায় শেষ খবর পাওয়া পর্যন্ত শরীয়তপুর-চাঁদপুর ও শিমুলিয়া-কাওরাকান্দি রুটে নৌচলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগ পোহাচ্ছেন পারাপারের অপেক্ষায় থাকা যাত্রীরা। দৌলতদিয়া-পাটুরিয়া রুটে গতকাল দিবাগত রাত দেড়টা থেকে নৌচলাচল বন্ধ।ঘণ কুয়াশা

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) শরীয়তপুর-চাঁদপুর নৌপথের ব্যবস্থাপক এস এম ইমরান আহমেদ জানান, গতকাল রাত ১২টা থেকে শরীয়তপুর-চাঁদপুর ও শিমুলিয়া-কাওরাকান্দি নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। আজ ভোর থেকে মঙ্গলমাঝিরহাট ও শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ। দুই পারে শত শত গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, গতকাল রাত দেড়টা থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে নৌকা, ফেরি, লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। ঘন কুয়াশা থাকায় কোনো ফেরি ঘাট ছেড়ে যায়নি। ফলে মাঝনদীতে কোনো ফেরি আটকে নেই। দৌলতদিয়া ঘাটে দুটি এবং পাটুরিয়া ঘাটে অন্য ফেরিগুলো নোঙর করে আছে। দুই ঘাটে এক হাজারেরও বেশি গাড়ি আটকে আছে।

কুয়াশা না কমা পর্যন্ত নৌচলাচলের কোনো সুযোগ নেই বলে জানান শফিকুল ইসলাম। তীব্র শীতে পারাপারের অপেক্ষায় থাকা যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।