হাবিপ্রবিতে বিভিন্ন অফিস ও শাখায় কম্পিউটার,ল্যাপটপ, মান্টিমিডিয়া সহ বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী বিতরন

0
363

শিক্ষা, গবেষণা ও অফিসের কাজে ব্যবহারের জন্য হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে ৬৩টি ডেস্কটপ কম্পিউটার, ১৪টি ল্যাপটপ , ৪২টি প্রিন্টার, ৪০টি মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ৫টি ফটোকপি মেশিন বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় প্রকৌশল শাখায় এক অনুষ্ঠানের মাধ্যমে কম্পিউটার বিতরন করার কার্যক্রম উদ্বোধন করেন এ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

vc sir20

কম্পিউটার বিতরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম, কৃষি অনুষদের সাবেক ডীন প্রফেসর টি এম টি ইকবাল, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস শাখার পরিচালক প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার ও জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. তরিকুল ইসলাম।ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর নেতৃত্বে বর্তমান সরকার  প্রতিটি সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন করে চলেছেন। উচ্চশিক্ষার মানোন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। তিনি বলেন শিক্ষা ও গবেষণা কাজের জন্য সবচেয়ে বড় এবং আধুনিক মাধ্যম হলো কম্পিউটার। এসকল আধুনিক ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে ডিজিটালাইজড করার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর   ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।তিনি বলেন যে উপকরন গুলো দেয়া হচ্ছে তা ভালো কাজে ব্যবহার করতে হবে এবং এগুলোর রক্ষণাবেক্ষণ করতে হবে । তিনি আরো বলেন  আমি এ

vc sir19

বিশ্ববিদ্যালয়কে দেশের সেরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ের কাতারে নিয়ে যাতে চাই । এর জন্য  শিক্ষা , গবেষনা ও প্রশিক্ষনের উপর জোর দিয়েছি ।তিনি আরও বলেন প্রতিদিন বাসায় যেয়ে আমি চিন্তা করি , আজ সারাদিন আমি বিশ্ববিদ্যালয়ের জন্য কি করেছি । এখানে অনেকের অনেক মত থাকতে পারে , কিন্তু উন্নয়নের স্বার্থে সব ভুলে একই কাতারে কাজ করা উচিৎ ।   এর আগে তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সন্মুখে কেন্দ্রীয় খামার বিভাগের জন্য তিনটি ঘাস কাটা যন্ত্র উদ্বোধন করেন।