হাবিপ্রবিতে জন্মাষ্টমী পালন ও ত্রাণ বিতরণ

0
187
মুহিউদ্দিন নুর,দিনাজপুর প্রতিনিধিঃহাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জন্মাষ্টমী উৎসব -২০১৭ পালিত হয়েছে । এ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচীসহ বিভিন্ন ককর্মসূচি পালন করা হয় ।

vc sir30
 
সকাল নয়টায় শ্রীকৃষ্ণপূজার মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি শুরু হয় । এরপর গীতাপাঠ ও কীর্তন, মঙ্গল শোভাযাত্রা, বৃক্ষরোপণ কর্মসূচীসহ নানা কর্মসূচি পালন করা হয়। সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম -১ এর সামনে থেকে শুরু হওয়া মঙ্গল শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য অধ্যাপক ড. আবুল কাশেম।
এরপর অডিটোরিয়াম-১ এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাশেম। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ে মন্দির স্থাপনের ব্যাপারে তিনি প্রশাসনের সাথে আলোচনার আশ্বাস দেন। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টারসহ বিভিন্ন বিভাগের সিনিয়র শিক্ষক ও সনাতনী শিক্ষকবৃন্দ উপস্খিত ছিলেন ।


vc sir31
এদিকে জন্মাষ্টমী উপলক্ষে যে খাবারের আয়োজন করা হয় তা শিক্ষক শিক্ষার্থীরা না খেয়ে বিশ্ববিদ্যালয়ের পাশের বন্যার্তদের মাঝে বিতরন করা হয়। নিজে উপস্থিত থেকে এসব কাজ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাশেম। তারা নৌকা নিয়ে যেয়ে কর্নাই গ্রামে এই ত্রাণ বিতরণ করেন । এ সময় উপাচার্য অসহায় মানুষদের খোজ খবর নেন , পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সামর্থ অনুযায়ী সব কিছু করার আশ্বাস দেন ।ত্রাণ বিতরণ কাজের শুরুতে স্থানিয় এমপি ও জাতীয় সংসদের মাননীয় হুইপ জনাব ইকবালুর রহিম  ও মাননীয় পানিসম্পদমন্ত্রী জনাব আনিসুল ইসলাম বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে আসলে উপাচার্য মহোদয়ের সাথে উনাদের দেখা ও কুশল বিনিময় হয় ।