বন্যাদুর্গতদের ৭০ টি পরিবারের মাঝে নগদ অর্থ ও শীতকালীন সবজি বীজ বিতরণ

0
47

মুহিউদ্দিন নুর, দিনাজপুর প্রতিনিধিঃ আমেরিকা প্রবাসী বাংলাদেশীদের সহযোগীতায় দিনাজপুর সদর উপজেলার মাধবপুর মন্ডল পাড়ায় বন্যাদুর্গতদের ৭০ টি পরিবারের মাঝে নগদ অর্থ (৮০০ টাকা) ও শীতকালীন সবজি বীজ (২০০ টাকা) বিতরণ করা হয় প্রত্যেক পরিবারকে । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোহাম্মাদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ডঃ মু. আবুল কাসেম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডঃ মোঃ সফিউল আলম স্যার, রেজিস্ট্রার  এবং ভেটেরিনারি অনুষদের ডিন  বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডাঃ ফজলুল হক ।

vc sir48

বাংলাদেশ এসোসিয়াশন অব হ্যাম্পটন রোডস, ভার্জিনিয়া, ইউ এস এ এবং অন্যান্য আমেরিকা প্রবাসীদের আর্থিক সহযোগিতায় ৫৬ হাজার টাকা নগদ অর্থ ও ১৩ হাজার টাকার লাল শাক, মুলা শাক, লাউ ও মিষ্টি কুমড়ার বীজ ৭০ টা পরিবারের মধ্যে বিতরণ করা হয়। প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য প্রফেসর ডঃ মু. আবুল কাসেম বলেন দিনাজপুরে অনাকাঙ্ক্ষিত বন্যা আঘাত হানার পর পরই তিনি বিভিন্ন জায়গায় ত্রাণ বিতরণ করেন। তারই ধারাবাহিকতায় তিনি কৃষকদের মাঝে শুকনা খাবার, চাল, ডাল, আলু, পেঁয়াজ , ধানের চারা ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিতরণ করেন। বিশেষ ভাবে তিনি  গো-খাদ্য ও বিতরনের কথাও  উল্লেখ করেন।

উক্ত অনুষ্ঠান এর আয়োজক এবং সঞ্চালক হিসেবে ছিলেন ডঃ মোঃ আবু সাঈদ, সহকারী অধ্যাপক, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগ, হাবিপ্রবি। ভেন্যু ব্যাবস্থাপনায় ছিলেন হাবিপ্রবির ছাত্র-ছাত্রী বৃন্দ।