অবশেষে হাবিপ্রবিতে উপাচার্য নিয়োগ

0
2591

মুহিউদ্দিন নুর, দিনাজপুর প্রতিনিধি: প্রতীক্ষার অবশেষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি। উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন উত্তরবঙ্গের কৃতি সন্তান , সৎ , মেধাবী ও সহজ সরল ব্যক্তিত্ব প্রফেসর ড. মোঃ আবুল কাশেম । তিনি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন । বিভাগের অন্যান্য শিক্ষক ও কর্মচারীদের সাথে কথা বলে জানা যায় তিনি অত্যন্ত সৎ এবং নিজের দায়িত্বর সাথে কখনো আপোষ করেন না । তার বাসা রংপুর বিভাগের লালমনিরহাট জেলার হাতীবান্ধায় ।

তিনি একজন কন্যা সন্তানের জনক , তার কন্যা বর্তমানে স্বামীসহ অস্ট্রেলিয়াতে বসবাস করেন । প্রফেসর ড. আবুল কাশেম একাধারে এশিয়াটিক সোসাইটি অফ বাংলাদেশ , ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অফ মিডিয়া এন্ড কমুউনিকেশন রিসার্স এর সদস্য এবং কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ , ইন্ডিয়ান সোসাইটি অফ এক্সটেনশন , বাংলাদেশ এগ্রিকালচারাল এক্সটেনশন সোসাইটি এর আজীবন সদস্য। ১৯৮৩ সালে তিনি কমনওয়েলথ স্কলারশিপ অফ ইউনাইটেড কিংডম(যুক্তরাজ্য ) এবং ১৯৯৭ সালে জাপানের জাপান সোসাইটি ফর প্রমোশন অফ সাইন্স ডিগ্রি লাভ করেন। তার লিখা অনেক বইয়ের মধ্যে উল্লেখযোগ্য কিছু বই ( Fundamentals of Extension Education, Effectiveness of Mobile Phones as Communication Media to Poultry farm Owners in Bangladesh, Farmers’ use of Mobile Phones in Receiving Agricultural Information towards Agricultural   Development, “Global Advancement in Knowledge and Information Management for Meeting Farmers’ Needs with special emphasis to Technology Transfer Process in Bangladesh”, “Use of Television as a Community Media by Farmers in Bangladesh”, “Secondary Information and Analysis on Food Security and Hunger in Bangladesh” )

এছাড়াও ইতোমধ্যে বিভিন্ন আন্তজার্তিক জার্নালে তার অসংখ্য রিসার্স পেপার প্রকাশিত হয়েছে । স্যারের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান আমার উপর বিশ্বাস রেখে মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি যে গুরু দায়িত্ব দিয়েছেন তা আমি সঠিকভাবে পালন করার চেষ্টা করবো এবং হাবিপ্রবির সকল সমস্যা সমাধানে দ্রুত কাজ শুরু করবো ।

**  যদি ভাল লাগে লাইক দিয়ে সাথে থাকুন***