মারকাযুত তাকওয়ার ৩য় ইসলামী মহাসম্মেলন আজ

0
159

মোঃখালেদ বিন ফিরোজ,সময়ের পাতাঃ

রাজধানীর যাত্রাবাড়ী-শনির আখড়া সড়ক ও ছনটেক বিশ্বরোডের পাশে অবস্থিত বাংলাদেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মারকাযুত তাকওয়া ইসলামিক রিচার্স সেন্টার-এর তৃতীয় বার্ষিক জাতীয় ইসলামী মহাসম্মেলন আগামীকাল (২০ জানুয়ারি) শুক্রবার সকাল ৯টায় মারকায সংলগ্ন বালুর মাঠে অনুষ্ঠিত হয়েছে | মারকাযুত তাকওয়া ইসলামিক রিচার্স সেন্টার-এর তৃতীয় বার্ষিক জাতীয় ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশবরেণ্য আলেমে দ্বীন মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম দামাত বারাকাতুহুম।ইসলামী মহাসম্মেলনে আরো উপস্থিত থাকবেন আল্লামা শাহ মুহাম্মাদ তৈয়্যব, আল্লামা মোমতাজুল করীম, আল্লামা নূরুল হুদা ফয়েজী, হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, মুফতি মিযানুর রহমান সাঈদ, ড. আ ফ ম খালিদ হোসাইন, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা ফরিদ উদ্দীন আল মোবারক, মুফতি আব্দুর রাজ্জাক কাসেমী, মুফতি রফিকুল ইসলাম, মাওলানা সফিউল্লাহ লহরী, মুফতি হেদায়েতুল্লাহ আজাদীসহ দেশবরেণ্য শীর্ষস্থানীয় আলেমগণ।
মারকাযের এ মহাসম্মেলনে পবিত্র কুরআন তিলাওয়াত করবেন বিশ্ববরেণ্য কারী শায়খ আহমদ বিন ইউসুফ আল-আজহারী ও কারী মোহাম্মদুল্লাহ (কাতার)।কুরআন তিলাওয়াতের পাশাপাশি থাকবে ইসলামি সঙ্গীতের এক জমজমাট আয়োজন।এ আয়োজনে সঙ্গীত পরিবেশন করবেন, মাসুদ কায়সার, রাকিবুল হাসান (কাতার), হুমায়ুন করীর শাবীব, সাঈদ আহমদ, আবু সুফিয়ান, নাঈমুল হক, মাসুম বিল্লাহ, শামীম আরমান, সাফিন আহমেদ, মাহদী হাসানসহ দেশ বরেণ্য ইসলামি সঙ্গীতশিল্পীগণশুক্রবার সকাল ৯টায় শুরু হয় মারকাযের বার্ষিক এ মহাসম্মেলন।৩টি অধিবেশনে ভাগ করা হয়েছে এ সম্মেলনকে। সকাল ৯টা থেকে জুমা পর্যন্ত চলবে প্রথম অধিবেশন। দ্বিতীয় অধিবেশন শুরু হবে বাদ জুমা থেকে শুরু হয়ে মাগরিব পর্যন্ত। সম্মেলনের তৃতীয় ও শেষ অধিবেশ শুরু হবে মাগরিবের নামাজের পর। অতঃপর আখেরি মোনাজাতের মাধ্যমে এ মহাসম্মেলন শেষ হবে।
এ মহাসম্মেনের ৩টি অধিবেশনে সভাপতিত্ব করবেন, আলহাজ্ব মুহাম্মদ আব্দুর রহমান, আল্লামা ওবায়দুর রহমান মাহবুব ও আলহাজ্ব মাওলানা আবু জাফর আহমাদুল্লাহ।
মারাকাযুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্টি ইসলামি চিন্তাবিদ মুফাসসিরে কুরআন মুফতী হাবিবুর রহমান মিছবাহ দেশ ও বিদেশের ধর্মপ্রাণ মুসলমানদেরকে মারকাযের জাতীয় ইসলামী মহাসম্মেলনে জিকিরের সঙ্গে যোগদান করার আমন্ত্রণ জানিয়েছেন।
আল্লাহ তাআলা মারকাযুত তাকওয়া ইসলামিক রিচার্স সেন্টারের জাতীয় ইসলামী মহাসম্মেলনকে কবুল করুন। দুনিয়া ও পরকালের কল্যাণে এ সম্মেলনকে নাজাতের ওসিলা বানিয়ে দিন। আমিন।