প্রধানমন্ত্রী আজ দিনাজপুর ও কুড়িগ্রাম যাচ্ছেন

0
30

নিজস্ব প্রতিবেদকঃ স্মরণকালের ভয়াবহ বন্যায় বিধ্বস্ত দুর্গত এলাকা পরিদর্শন এবং বানভাসি মানুষকে ত্রাণ বিতরণ করতে রবিবার দিনাজপুর ও কুড়িগ্রাম যাচ্ছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

জানা যায়, এদিন সকাল ১১টায় দিনাজপুর জিলা স্কুল আশ্রয়কেন্দ্র এবং বেলা ১২টায় বিরল উপজেলার ফরক্কাবাদ ইউনিয়নের আশ্রয়কেন্দ্র পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করবেন প্রধানমন্ত্রী।

 

এরপর তিনি কুড়িগ্রামের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন। পরে রাজারহাট উপজেলার পাঙ্গারানী লক্ষ্মীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে সাদুবাদ জানিয়েছেন দিনাজপুরবাসী। সেই সাথে প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষের জন্য সুবার্তা বয়ে আনবেন এমনটিই প্রত্যাশা করছেন তারা।

 

বন্যার পানি নেমে গেলেও দিনাজপুরে বানভাসি প্রায় সাড়ে ছয় লাখ মানুষের মধ্যে ৫০ হাজার দুর্গত মানুষ এখনো ৩০০ আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। তাদের এখন বিশুদ্ধ পানি ও খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে। ফলে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে খুশি দিনাজপুরের মানুষ।

 

উল্লেখ্য, অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় এ পর্যন্ত দেশের ৩০ জেলায় ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৮ লাখ ৪৬ হাজার ৬২০ মানুষ। মৃত্যু হয়েছে ৯৮ জনের। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এবারের বন্যায় ১৮ লাখ ৮৫ হাজার ৫৮৯ হেক্টর ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সময়েরপাতা/সৌরভ/খোকন/রাসেল