এমপি লিটন হত্যায় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

0
22

মোশাররফ হোসেন বুলু, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : এমপি লিটন হত্যা মামলায় সুুন্দরগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান  ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আহসান হাবিব মাসুদকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করেছে।

শুক্রবার ভোররাতে মাসুদের বাসভবন থেকে তাকে আটক করে পুলিশ। আটকের পর থেকে মাসুদকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করছে পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন তদন্তকারী দল।

মাসুদের বড় ভাই গোলাম মতুর্জা টুকু তার আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, মাসুদের স্ত্রী থানায় গিয়ে মাসুদকে খাবার দিয়ে এসেছেন। তবে আটকের বিষয়টি এমপি হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবু হায়দার আশরাফুজ্জামান অস্বীকার করেছেন।

৩১ ডিসেম্বর সন্ধ্যার পর সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে খুন হন এমপি লিটন।  এ হত্যাক-ের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এপর্যন্ত ৪০ জনকে আটক করেছে।

এর আগে এ হত্যাকা-ে সন্দেহভাজন হিসেবে বৃহস্পতিবার দুপুরে এমপি লিটনের সার্বক্ষণিক রাজনৈতিক সহচর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলামকে র‌্যাব আটক করে এবং জিজ্ঞাসাবাদের পর ওইদিন সন্ধ্যায় তাকে ছেড়ে দেওয়া হয়।

এদিকে এমপি লিটন হত্যার প্রতিবাদে শুক্রবারও  বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ। এদিন বিকেলে ধুবনী কঞ্চিবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম রব্বানীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহম্মেদ, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম মাসুদুল ইসলাম চঞ্চল, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা ডাক্তার শফিউল আলম, কামরুল হুদা রাজু, খলিলুর রহমান তরফদার, ফজলার রহমান মাস্টার, জোতিময় চক্রবর্তী, ওসমান গণি,যুবলীগ নেতা রেজাউল ইসলাম রেজা । বক্তারা অবিলম্বে প্রকৃত খুনিদের গ্রেফতারের জোর দাবি জানান।